সমাজের আলো : জমি সংক্রান্ত বিরোধের জেরধরে বীর মুক্তিযোদ্ধার কবর ভাঙচুরের ঘটনায় থানায় মামলা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ১১ জুলাই উপজেলার নলতা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামে। এঘটনায় বীরমুক্তিযোদ্ধার স্ত্রী মোছা: খোদেজা খাতুন (৬৫) বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১০-১৫ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার নলতা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার ছেলে আলমগীর হোসেনের সাথে একই গ্রামের মৃত এলাহী বক্সে’র ছেলে ইসরাঈল হোসেনের জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিলো। এরই সূত্রধরে গত ৮ জুলাই বিকেল ৪টার দিকে ইসরাঈল গং দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে অনধিকারভাবে আলমগীরের বাড়িতে প্রবেশ করে মাটি কেটে আলমগীরের বসতঘরের পাশে ফেলাতে থাকে।

এ সময় আলমগীরসহ তার পরিবারের সদস্যরা মাটি ফেলতে নিষেধ করলে ইসরাঈলগং তাদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও মারপিট করতে উদ্যত হয়। এরপর আলমগীর হোসেন স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানকে জানালে পরিষদ থেকে গ্রামপুলিশ এসে ইসরাঈল গংদের কাজ করতে নিষেধ করে। কিন্তু ইসরাঈলগং সে কথায় কর্ণপাত না করে কাজ চালিয়ে যেতে থাকে। পরবর্তীতে গত ১১ জুলাই রাত ৮টার দিকে ইসরাঈলগং আবারো দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মুক্তিযোদ্ধার বাড়িতে প্রবেশ করে অশ্রাব্য ভাষা