সমাজের আলো : পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে সাতক্ষীরা সদর উপজেলাবাসী সহ দেশবিদেশের সকল মুসলিম উম্মাহকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন নবনির্বাচিত সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মশিউর রহমান বাবু। রবিবার (১৬ জুন) এক বার্তায় এই শুভেচ্ছা জানান তিনি।

শুভেচ্ছা বার্তায় উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান বাবু বলেন, ‘বছর ঘুরে মুসলিম উম্মাহর আনন্দময় দিন ঈদুল আজহা আমাদের মাঝে সমাগত। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সাতক্ষীরা সদর উপজেলাবাসী সহ সকল মুসলিম ভাইবোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। ঈদ মোবারক।’

মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা। মহান আল্লাহর নির্দেশে নিজের পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অবিচল আনুগত্য, অকুণ্ঠ আত্মত্যাগ ও অগাধ ভালোবাসার যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয়। তারই নিদর্শনস্বরূপ আমরা প্রতি বছর আল্লাহতায়ালার সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে পশু কোরবানী করি। এই উৎসবের মধ্য দিয়ে সামর্থ্যবান মুসলমানগণ কুরবানিকৃত পশুর মাংস আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দেন এবং সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠিত করেন।

চেয়ারম্যান মশিউর রহমান বাবু শুভেচ্ছা বার্তায় আরও বলেছেন, পশু জবাইয়ের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করা সম্ভব। তবে সেটা নির্ভর করে নিয়ত ও ইখলাসের ওপর। মনের মধ্যে পাশবিকতা থাকলে তাকেও কোরবানির পশুর সঙ্গে জবাই করে দিতে হবে। মুসলমান হিসেবে মহান আল্লাহ পাক আমাদের সবাইকে সহিহ্ নেক আমলের মাধ্যমে পরিশুদ্ধ কাজের বিনিময়ে প্রাপ্ত অর্থে অন্তরের সব কালিমা দূর করে মনের পশুকে কোরবানি দেয়ার পাশাপাশি পশু কোরবানি দেয়ার তৌফিক দান করুন।

আসুন সাতক্ষীরা সদর উপজেলার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মন থেকে সকল হিংসা বিদ্বেষ অহংকার ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি, সুখী সুন্দর উপজেলা পরিষদ গড়ি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *