সমাজের আলো :- ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ২শ’ ৫০ টি ঘরের চাবি ও ২ শতক জমির দলিল প্রদানের মাধ্যমে সাতক্ষীরাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত জেলা ঘোষণা করা হয়েছে। আজ আনুষ্ঠানিকভাবে মাননীয় প্রধানমন্ত্রী এ ঘোষণা দেন। সাতক্ষীরা সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামের হলরুমে অনুষ্ঠিত দলিল হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেনসাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শোয়াইব আহমেদে।

সাতক্ষীরা জেলা প্রশাসক হুমায়ুন কবির আনুষ্ঠানিক ভাবে ২শ’ ৫০ পরিবারের মাঝে ্এ ঘর বরাদ্দ দেন।
জেলা প্রশাসক হুমায়ুন কবির বলেন,সারা পৃথিবীর কোন সরকার প্রধান বাংলাদেশের প্রধানমন্ত্রীর মতো গৃহহীনদের ঘর তৈরি করে দেওয়ার সাহস দেখাননি। সরকারি ঘর না পেলে অসহায় এসব মানুষদের থাকার জায়গা হতোনা।
সাতক্ষীরা সদর উপজেলার গাভা এলাকায় আশ্রয়ন প্রকল্পে ঘর পাওয়া সহিদুল ইসলাম জানান, আগে তার থাকার জায়গা ছিলনা। এখন থাকার জায়গা হলো। ২শতক জমির মালিক হওয়ার পাশাপাশি ফাকা জায়গায় সবজিও চাষ করাও যাচ্ছে। দু কামরা পাকা ঘর। টিনের ছাউনি। সাথে একটি টয়লেট ও রান্নাঘর। রয়েছে এক চিলতে উঠান।
জেলা প্রশাসনের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় এ পর্যন্ত ৩ হাজার ৩শ’ ৬৭ টি ঘর হস্তান্তর করা হয়েছে,যার মধ্যে আশাশুনি উপজেলায় সবচেয়ে বেশি ১ হাজার ৩৬ টি ঘর দেওয়া হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *