সমাজের আলো:- জেলা প্রশাসকের দেওয়া ভ্যান পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়লেন এক স্বামী পরিত্যাক্তা নারী রওশনারা খাতুন। গত ইং ২৩ জুন রোববার দুপুর ২ টার দিকে ভ্যানটি এই অসহায় নারীর হাতে তুলে দেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মাদ হুমায়ুন কবির।

রওশনারা (৩৫) সদর উপজেলার বল্লী ইউনিয়নের রায়পুর গ্রামের আব্দুর রহিমের কন্যা।

রওশানারা বলেন, একটি ছেলে ও কন্যা রেখে স্বামী অন্যত্র চলে যায়। দুই সন্তানকে নিয়ে জীবিকা নির্বাহ কঠিন হয়ে পড়েছিল। পরে একটি স্কুলের মাঠে ঝাল মুড়ি বিক্রি করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। কিন্তু বাহন সংকটের কারনে বিভিন্ন স্থানে যেতে না পারায় বিক্রি কম হচ্ছিল। ফলে জীবিকা নির্বাহ এবং ছেলে মেয়ের লেখাপড়ার খরচ যোগানো কষ্ট সাধ্য হয়ে পড়ছিল। উপায়ন্তর হয়ে সরাসরি নিজে গিয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে একটি আবেদন করেন রওশানারা। আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক তার নিজস্ব ফান্ড থেকে একটি নতুন ভ্যান কিনে দেন রওশানারাকে।

ভ্যান টি পেয়ে আবেগাপ্লুত হয়ে রওশানারা বলেন এখন ভ্যানে ঝাল মুড়ির মালামাল সাজিয়ে টেনে টেনে বিভিন্ন স্থানে যেতে পারবো। বিক্রি বাড়বে। সংসার পরিচালনার পাশাপাশি সন্তানদের লেখাপড়ার খরচও যোগানো সম্ভব হবে। কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রাখায় তিনি জেলা প্রশাসকের সু-স্বাস্থ্য কামনা করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *