সমাজের আলো : দাবিকৃত টাকা না পেয়ে নিয়োগ বোর্ড বসালেন না সাতক্ষীরার সরকারি স্কুলের দুই শিক্ষক। ঘটনাটি ঘটেছে সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহরে পল্লী উন্নয়ন উচ্চ বিদ্যালয়(নেহালপুর) এর সহকারি প্রধান শিক্ষক ও পরিচ্ছন্নতা কর্মী নিয়োগে।নিয়োগ বোর্ডে নিয়োগপ্রাপ্ত দুই ডিজি প্রতিনিধির বিরুদ্ধে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হাফিজুর রহমান গত বছরের ২৯ ডিসেম্বর সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে, পল্লী উন্নয়ন উচ্চ বিদ্যালয় (নেহালপুর) এর সহকারি প্রধান শিক্ষক ও পরিচ্ছন্নতা কর্মী নিয়োগে নিয়োগপ্রাপ্ত দুই জন ডিজি প্রতিনিধি তালার শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার সহকারি প্রধান শিক্ষক নিয়োগে দুই লাখ টাকা ও তালা বি.দে সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অজয় কুমার হালদার বিদ্যালয়ের পরিচ্ছন্নতা কর্মী নিয়োগে বোর্ডে যোগদান করার জন্য দেড় লাখ টাকা দাবী করেন। দাবিকৃত টাকা দিতে রাজি না হওয়ায় নিয়োগ বোর্ড করেননি দুই শিক্ষক। তালবাহানা করে সময় পার করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হাফিজুর রহমান দুই শিক্ষকের এহেন অনৈতিক কর্মকান্ডের বিচার একই সাথে ডিজি প্রতিনিধি পরিবর্তনের দাবী জানিয়ে সংশ্লিষ্টদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।এদিকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অজয় কুমার হালদার জানান, মিথ্যা অভিযোগ করা হচ্ছে। টাকার বিষয়ে কোন আলোচনা হয়নি। নিয়ম অনুযায়ি নিয়োগ বোর্ড করার সময় শেষ হয়ে গেছে। অভিযোগের বিষয়ে কিছু জানা নেই বলেও জানান দুই শিক্ষক।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *