যশোর অফিস :  যশোরে জিয়া পরিষদের কেন্দ্রীয় মহাসচিব প্রফেসর ড. এমতাজ হোসেন বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান একজন আপদ মস্তক সৎ রাষ্ট্রনায়ক ও রাজনীতিক ছিলেন। যার সততা দেশ প্রেম ইতিহাসে এক অনন্য দৃষ্টান্ত হয়ে আছে। তার সততা নিয়ে আজ পর্যন্ত কেউ কথা বলার ধৃষ্টান্ত দেখাতে পারে নি। কেবলমাত্র তথা কথিত বুদ্ধিজীবীরা তাদের বুদ্ধি বিক্রি করে স্বাধীনতার এই মহানয়কের বিরুদ্ধে অপ্রচার চালাচ্ছে। তাদের কাজই হলো এই তাবেদার সরকারের কাছ থেকে অবৈধ সুযোগ সুবিধা নিয়ে দেশের প্রকৃত ইতিহাস বিক্রিত করা। মহান স্বাধীনতার ঘোষক ,সাবেক রাষ্ট্রপতি ,বিএনপির প্রতিষ্ঠাতা বীর উত্তম শহীদ জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার সংগঠনটির যশোর জেলা শাখা আয়োজিত ‘‘শহীদ জিয়ার আদর্শ ও কর্মময় জীবন” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। প্রেসক্লাব যশোরে অডিটোরিয়ামে অনুষ্ঠিত সেমিনারে প্রফেসর ড. এমতাজ হোসেন আরও বলেন, ইতিহাস সত্য কথা বলে,ইতিহাস তার নিজের কথা বলে, মহান স্বাধীনতা সংগ্রামে শহীদ জিয়ার ভুমিকা কি ছিলো, সেটি ইতিহাস স্বাক্ষী দেয়। ইতিহাস স্বাক্ষী দেয় তিনি দেশের প্রথম রাষ্ট্রপতি ছিলেন। এটি তার অর্জন কারও দয়া নয়। মহান স্বাধীনতা সংগ্রামে শহীদ জিয়ার ভুমিকা নিয়ে যারা প্রশ্ন তোলে, ইতিহাস স্বাক্ষী দেয় ,সেদিন তাদের কি ভুমিকা ছিল। সেদিন কি ভাবে তারা রাতের আধাঁরে পালিয়ে নিজের জীবন রক্ষা করেছিল। আর সেদিন শহীদ জিয়াউর রহমান নিজের ও পরিবারের জীবন চরম অনিশ্চয়তার মধ্যে ফেলে দেশ মাতৃকার টানে নিজে স্বাধীনতার ঘোষণা দিয়ে অস্ত্রে কাঁধে নিয়ে রণাঙ্গনে ঝাঁপিয়ে পড়েছিলেন। তিনি বলেন,আওয়ামীলীগ জিয়াউর রহমানের সততা দেশ প্রেম সর্বোপরি তার জনপ্রিয়তাকে ভয় পায়। যে কারনে তারা উদ্বিগ্ন রোগে আক্রান্ত হয়ে , তাকে নিয়ে কথায় কথায় বিষাদগার করে। কিন্তু জিয়াউর রহমানের আদর্শের একজন সৈনিক বেঁচে থাকতে সেটি কোন দিনই সহ্য করবে না।
সেমিনারে প্রধান বক্তার বক্তৃতায় বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, সততা আর দেশ প্রেম ছিল জিয়াউর রহমানের মূল শক্তি। তিনিই একমাত্র স্বাধীন সার্বভেীম ভুখন্ডের স্বপ্ন দেখেছিলেন। সেদিন দেশ ও জাতির ক্রান্তিকালে যখন রাজনীতিক নেতৃত্ব ব্যর্থতার কারনে যে সাহস দেখাতে পারে নি । ঠিক তখন জিয়াউর রহমান সেই সাহস দেখিয়েছেন। ইতিহাসের শ্বাশত সত্য অস্বীকার করার কোন সুযোগ নেই। তার অবিস্মরনীয় সকল কর্মকান্ড ইতিহাসের পাতায় কালজয়ী স্বাক্ষী হয়ে আছে। আজকে দেশের যত অর্জন তার সুচনা হয়েছে শহীদ জিয়াউর রহমানের হাতে।
বিশেষ অতিথির বক্তৃতায় জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেন, আজকে এই কতৃত্ববাদী শাসক গোষ্ঠী জিয়াউর রহমানে সকল কৃিতত্ব আত্মসাৎ করার জন্য ইতিহাস বিকৃত করছে। তারা নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস থেকে দুরে রাখতে চায়। যে কারনে তারা বিভিন্ন ভাবে বিভ্রান্ত সৃষ্টি করছে। কিন্তু এসব করে কোন লাভ হবে না ইতিহাস যোগ্য ব্যক্তির মর্যাদা দিতে জানে।
সেমিনারে জেলা জিয়া পরিষদের আহ্বায়ক অ্যাড. কাজী মনিরুল হুদার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. নজরুল ইসলাম, অ্যাড. জাফর সাদিক জিয়া পরিষদের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবির, কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব প্রকেীশলী শরিফুজ্জামান খাঁন,জেলা জিয়া পরিষদের যুগ্ম-আহ্বায়ক আজিজুল ইসলাম প্রমুখ। সেমিনার পরিচালনা করেন, জিয়া পরিষদের জেলা সদস্য সচিব অধ্যাপক সিরাজুল ইসলাম ও সদস্য আরিফ হোসেন লতা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *