সমাজের আলো : আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে বড়দলের আলোচিত বিধবা তাসলিমা ধর্ষন ও হত্যা মামলার আসামী গোলজারকে ঢাকা থেকে আটক করেছে। এ ব্যাপারে এলাকা ঘুর একাদিক ব্যক্তি ও নিহতের শাশুড়ি সহ থানা মামলা সূত্রে জানাগেছে উপজেলার বড়দল ইউনিয়নের মধ্যম বড়দল গ্রামের মৃত লিয়াকত গাজীর স্ত্রী বিধবা তাসলিমা খাতুনের সাথে একই গ্রামের মোহাম্মাদ আলী গাজীর পুত্র নারী লোভী লম্পট ভাটা সরদার কামাল হোসেনের প্রেম সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে অবৈধ ভাবে মেলা মেশা করার ফলে(একাধিক বার ধর্ষনের কারনে)

৬ মাসের অন্তাসত্তা হয়ে পড়ে ঐ বিধবা নারী। ঘটনা জানাজানি হওয়ায় ধামা চাপা দিতে কি করা যায় এ পরিকল্পনা চক্রান্ত করতে থাকে ঘটনার মূল হোতা কামাল হোসেন সহ তার সহযোগিরা। পরিকল্পনা অনুযায়ী বিধবা তাসলিমা খাতুনকে তার নিজ বাড়ী হতে বিয়ে করার প্রতিশ্রæতি দিয়ে সকলের চক্ষু আড়ালে রাতের আধারে খুলনাতে নিয়ে অবৈধ ভাবে গর্ভপাত ঘটাতে গিয়ে ঐ বিধবা তাসলিমার মর্মাতিক মৃত্যু হয়। এ ঘটনা কাউকে কিছু না জানিয়ে পরের দিন নিহতের লাশ আনুলিয়ার একসরায় তার বাপের বাড়ির পথে রেখে তাদের মেয়ে অসুস্থ্য বলে কামাল হোসেন সহ তার সহযোগিরা খবর দিয়ে ঘটনাস্থল থেকে কেটে পড়ে। খবর পেয়ে বাবার বাড়ির লোকজন বড়দলে শশুরবাড়ি আসার উদ্দেশ্যে রওনা দেওয়ার প্রাক কালে পথে মেয়ের লাশ দেখতে পেয়ে চিৎকার চেচামেছি করা সহ কান্নাকাটি করতে থাকে।

এসময় গ্রামের লোকজন জড় হয়ে ঘটনাটি জানা বোঝার পর থানা পুলিশকে ফোন করে জানায়। খবর পেয়ে থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ মমিনুল ইসলাম পিপিএম এর নেতৃত্বে পুলিশ ঘটনাসস্থলে উপসিস্থত হয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে প্রেরন করেন। এব্যাপারে মৃত বিধবা তাসলিমার পুত্র তাজবির আহম্মেদ(ইসমাইল) বাদী হয়ে মধ্যম বড়দল গ্রামের মোহাম্মাদ আলীর পুত্র কামাল হোসেন ও তার সহযোগী খালেক গাজীর পুত্র গোলজার, বাইনতলা গ্রামের জিয়াদ সানার পুত্র রমজান সানা ও মধ্যম বড়দল গ্রামের মৃত পরান গাজীর পুত্র মোহাম্মাদ আলী গাজীকে আসামী করে ধর্ষন ও হত্যা মামলা দায়ের করে। আসামীদের গ্রেফতারে আশাশুনি থানা পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে যাচ্ছিল। কিন্তু আসামীরা দির্ঘদিন যাবৎ আত্মগোপনে ছিল।

ফলে পুলিশের অনেক কষ্ট্য ও শ্রম ব্যায় করতে হয়েছে। জেলা পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর নির্দেশে অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে আশাশুনি থানার সাহসী মাদস ও সন্ত্রাসের আতংক ন্যায় নিষ্ঠাবান আশাশুনি থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ মমিনুল ইসলাম পিপিএম এর নেতৃত্বে সাহসী এস আই মহিতুর রহমান মহিত সঙ্গীয় ফোর্স নিয়ে ঢাকার সাভার থানা এলাকায় বেশ কয়েকদিন যাবৎ অবস্থান করছিলেন। একপর্যায়ে খবর আসে আসামীরা মহামান্য হাইকোর্টে মামলায় জামিন দেওয়ার জন্য একত্রিত হচ্ছে। এমন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকা সাভার থানা এলাকা থেকে পুলিশ অতিকষ্ট আর ত্যাগ তিথিক্ষার বিনিময়ে আলোচিত হত্যা মামলার ২ নং আসামী গোলজার গাজীকে আটক করতে সক্ষম হয়। এখবর বড়দল এলাকায় পৌছালে গ্রামের মানুষ আশাশুনি থানা পুলিশকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আসামীদের ফাঁসির দাবী জানিয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *