যশোর প্রতিনিধি : যশোর শিক্ষা বোর্ডের স্থগিত হওয়া এসএসসি বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা গ্রহণের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর সকাল ১১ টা থেকে ১১ টা ২০ মিনিট পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সারাদেশের ন্যায় গত ১৫ সেপ্টেম্বর যশোর শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা শুরু হয়। প্রথম দিন নড়াইলের কালিয়া উপজেলার প্যারিশংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বাওসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থীদের মধ্যে বাংলা প্রথম পত্রের প্রশ্নের পরিবর্তে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন বিতরণ করা হলে পরীক্ষার্থীদের কাছে ভুলটি ধরা পড়ে। এছাড়া লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রেও একই ঘটনা ঘটে। ওই ঘটনায় ১৬ সেপ্টেম্বর বোর্ড কর্তৃপক্ষ ১৭ সেপ্টেম্বরের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিতের নির্দেশনা জারি করেছিলো।

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব জানান, পরীক্ষা গ্রহণের জন্য নতুন প্রশ্নপত্র ছাপানো হয়ে গেছে। যে কারণে আন্ত: বোর্ডের কর্মকর্তাদের সাথে আলোচনা সাপেক্ষে আগামী ৩০ সেপ্টেম্বর সকাল ১১ টা থেকে ১১ টা ২০ মিনিট পর্যন্ত বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।#




Leave a Reply

Your email address will not be published.