সমাজের আলো: বাংলাদেশের রানের পাহাড়ে পিষ্ট ওমান ‘এ’ দল। শুক্রবার (৮ অক্টোবর) দেশটির বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৬০ রানের বড় জয় পেয়েছে মাহমুদউল্লাহ বাহিনী। এদিকে, ম্যাচটি দেখতে অসংখ্য প্রবাসী বাংলাদেশিরা এসেছিলেন আমিরাত স্টেডিয়ামে। স্লোগানে স্লোগানে পুরো মাঠ মাতিয়ে রাখেন তারা। এর আগে প্রথম ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ২০৭ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। জিততে হলে স্বাগতিকদের করতে হতো ২০৮ রান। কিন্তু বিশাল এ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। শেষ পর্যন্ত আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো রান যোগ করার আগেই প্রথম উইকেট হারায় ওমান ‘এ’ দল। প্রথম ওভারে কোনো রান না দিয়ে প্রথম ব্রেকথ্রু এনে দেন টাইগার দলের অন্যতম ভরসা নাসুম আহমেদ। এরপর উইকেটের দেখা পেয়েছেন শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম ও আফিফ হোসেন ধ্রুবও।

ওমান দলের পক্ষে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন ব্যাটার শোয়াইব খান। যদিও ৩৯ বলে ৪৩ করে রান আউট হয়ে যান তিনি। রাফিউল্লাহ করেন ৩১ রান। এছাড়া মেহরান খান আর রউফ আতাউল্লাহ ১৯ রান করে যোগ করেন। আর কেউ দুই অঙ্কের কোটাও পার করতে পারেনি।




Leave a Reply

Your email address will not be published.