সমাজের আলো :-গণমাধ্যম ব্যক্তিত্ব ও সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুলের নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি নাগরিক প্রতিনিধি দল ঘূর্ণিঝড় ‘রেমাল’ দুর্গত দক্ষিণ-পশ্চিম উপকূল (খুলনা-সাতক্ষীরা-বাগেরহাট) পরিদর্শনে আসছেন। বৃহস্পতিবার সকালে তারা খুলনায় পৌছাবেন। তিন দিনের সফর শেষে আগামী শনিবার সাতক্ষীরায় মিট দ্যা প্রেস অনুষ্ঠানে মিলিত হবেন।

প্রতিনিধি দলে থাকছেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের যুগ্ম সম্পাদক আমিনুর রসুল বাবুল, সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক নিখিল চন্দ্র ভদ্র, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আবু হেনা মোস্তফা কামাল, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মীর মোহাম্মদ আলী, পার্লামেন্ট নিউজ সম্পাদক সাকিলা পারভীন, সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)’র চেয়ারপার্সন জেসমিন প্রেমা, ইমক্যাব (ইণ্ডিয়ান মিডিয়া করসপানডেন্ট এসোসিয়েশন অব বাংলাদেশ) কোষাধ্যক্ষ আমিনুল হক ভূইয়া, লিডার্সের নির্বাহী পরিচালক মোহন কুমার মণ্ডল, ড্রিম কনসালটেন্সি লিমিটেডের সহকারী পরিচালক আশফিয়া নিশা বৃষ্টি, কোষ্টাল ভয়েস অব বাংলাদেশের সাধারণ সম্পাদক কৌশিক দে, গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সৈয়দ মিজানুর রহমান প্রমূখ।
সফরকালে প্রতিনিধি দল ঘূর্ণিঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ উপজেলা পাইকগাছায় এক মতবিনিময় সভায় মিলিত হবেন। আগামী ২০ জুন বেলা ৩টায় পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে ওই সভায় স্থানীয় সংসদ সদস্য মো. রশীদুজ্জামান উপস্থিত থাকবেন। এছাড়া নির্বাচিত জনপ্রতিনিধি, ভূক্তভোগী জনগণ এবং পরিবেশ আন্দোলন, পেশাজীবি সংগঠন ও নাগরিক সমাজের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।
প্রতিনিধি দল খুলনার পাইকগাছা ও কয়রা উপজেলা এবং সাতক্ষীরা তালা আশাশুনি উপজেলার ক্ষতিগ্রস্থ ও সুপেয় পানির সংকট কবলিত এলাকা পরিদর্শন ও ভুক্তভোগীদের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। শনিবার সকাল ১০টায় সাতক্ষীরায় মিট দ্যা প্রেস অনুষ্ঠানে অংশ নিবেন তারা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *