সমাজের আলো :  পারুলিয়া-সখিপুর বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা জেলা কার্যালয়ের বাজার তদারকি টিম অভিযান পরিচালনা করেন।(১৩ অক্টোবর) বুধবার সাড়ে ১১টায় দেবহাটা উপজেলার পারুলিয়া-সখিপুর বাজারে ঔষুধের অভিযান পরিচালনা করা হয় ।
জেলা কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- ক্যাব সদস্য মোঃ সাকিবুর রহমান ও জেলা পুলিশ ফোর্সের সহায়তায় দেবহাটা উপজেলার পারুলিয়া-সখিপুর বাজার তদারকি করেন সাতক্ষীরাতে অতিরিক্ত দায়িত্বে সহ:পরিচালক শিকদার শাহীনুর আলম (খুলনা)।
কর্মকর্তাগন সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া ও সখিপুর বাজারের ঔষধ, হোটেল ও মিষ্টির দোকান ভোক্তা পর্যায়ে বিক্রয় পণ্য তদারকি করেন।
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’০৯ বাস্তবায়নে প্রশাসনিক ব্যবস্থায় পারুলিয়া বাজারের মেসার্স হাবিব ফার্মেসিতে ৩ হাজার, মেসার্স মোজাদ্দেদিয়া ফার্মেসিতে ১০ হাজার, সখিপুর বাজারের মেসার্স আনজু মনোয়ারা ফার্মেসিতে ২ হাজার এবং মেসার্স জনতা ফার্মেসিতে ১০ হাজার মিলে মোট ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।
উক্ত প্রতিষ্ঠানগুলো ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’০৯এর ভোক্তা পর্যায়ে ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ে ৩৭ও৫১ ধারা লংঘনের অপরাধ চিহ্নিত হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *