সমাজের আলো : প্রেমের সঙ্গে আবার শরীরের গন্ধের কোনো সম্পর্ক আছে নাকি! এমনটিই নিশ্চয়ই ভাবছেন? অবাক করা বিষয় হলেও এর সত্যতা যাচাই করেছেন একদল গবেষক।সম্প্রতি মার্কিন বিশ্ববিদ্যালয়ের এক সমীক্ষায় জানা গেছে, শরীরের গন্ধের সঙ্গে মানুষের প্রেমের সম্পর্কের এক অসাধারণ মিল আছে। শরীরের গন্ধের উপর প্রেম বেড়ে যাওয়া ও কমে যাওয়া নির্ভর করে।

মার্কিন বিশ্ববিদ্যালয়ের সমীক্ষা অনুযায়ী, পুরুষের প্রতি নারীর আকর্ষণ অনেকটাই নির্ভর করে শরীরের গন্ধের উপর। বিশেষজ্ঞদের মতে, বেশিরভাগ নারীই নাকি নিজ অজান্তেই প্রেমিক বা জীবনসঙ্গীকে বেছে নেন শরীরের গন্ধের উপর করে নির্ভর করে।আর বিষয়টি ঘটে একেবারে অজান্তে। আসলে অবচেতন মনই বিষয়টিকে উসকে দেয়। এই সমীক্ষায় অংশ নিয়ে ছিলেন প্রায় হাজারেরও বেশি সংখ্যক নারী। তাদের থেকে পাওয়া তথ্যগুলোর মধ্যে বেশ অদ্ভূত কিছু বিষয় সামনে আসে।

অনেক নারী নাকি পছন্দ করেন পুরুষের ঘামের গন্ধ। আবার অনেক নারী পুরুষের শরীরে সিগারেটের গন্ধকে খুবই পছন্দ করেন। যৌনতায় তৃপ্তির ক্ষেত্রেও এই গন্ধের কার্যকরিতা অনেক বেশি।অন্যদিকে পুরুষের ক্ষেত্রে এটি ঘটে নারীদের তুলনায় একটু ভিন্নভাবে। সমীক্ষা বলছে, নারীদের শরীরের ঘামের গন্ধ নয় বরং হালকা মিষ্টি গন্ধই নারীর প্রতি পুরুষদের আকর্ষণ বাড়িয়ে তোলে।




Leave a Reply

Your email address will not be published.