আসাদুজ্জামান: সাতক্ষীরায় কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিলো যুবলীগ ও ছাত্র লীগের শতাধিক নেতাকর্মী। গত কয়েকদিন ধরে সাতক্ষীরা সদর উপজেলার বকচরা, আলীপুরসহ জেলার বিভিন্ন বিলে তারা কৃষকের ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দেন।
আজ মাঠে গিয়ে তাদের এ কাজে উদ্বুদ্ধ করেন, সাতক্ষীরার জেলা প্রশাসক এস. এম মোস্তফা কামাল। তিনি এ সময় বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে যখন ধান কাটা শ্রমিকের সংকট দেখা দিয়েছে, ঠিক তখনই যুবলীগ ও ছাত্রলীগের এই কার্যক্রম খুবই প্রশংসনীয়। তিনি তাদেরকে এসময় সাধুবাদ জানান।

ধান কাটা কার্যক্রমে এ সময় অংশ নেন, জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ সভাপতি তানভির হোসেন সুজন, পৌর যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন অনু প্রমুখ।
জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে এবং কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনায় আসন্ন বোরো মৌসুমে চাষীদের মাঠ থেকে ধান কেটে বাড়িতে তুলে দেয়ার জন্য তারা এই কার্যক্রম শুরু করেছেন।
এদিকে, কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য জি.এম পারভেজের নেতৃত্বে সদর উপজেলার আলীপুরে ছাত্রলীগ ও যুবলীগের অপর একটি গ্রুপ কৃষক সোবহান গাজীর ১২ বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।
এ সময় সেখানে আরো অংশ নেন, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক জহুরুল হক নান্টু, সদর উপজেলা সভাপতি মিজানুর রহমান প্রমুখ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *