সমাজের আলো : জেলার পত্র-পত্রিকাগুলোর মধ্যে দৈনিক কালের চিত্র একটি ব্যতিক্রমী পত্রিকা। ওই পত্রিকায় প্রায় ১ দশক ধরে জেলা-উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকতাদের পাশাপাশ বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানের অনিয়ম, লুটপাট ও দুর্নীতি নিয়ে ধারাবাহিকভাবে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়ে আসছে। সম্প্রতি জমির জাল দলিল জালিয়াতি চক্রের হোতা সালাম-আকবর-আতিক গ্যাংদের নিয়ে ওই পত্রিকায় ধারাবাহিকভাবে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদন পাঠ করে সাবেক প্রেসক্লাব সভাপতি ও দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক আবু আহমেদের বিরুদ্ধে সালাম-আকবর-আতিক গ্যাংরা ক্ষিপ্ত হয়ে উঠে এবং বিভিন্ন ধরণের ষড়যন্ত্রের অপচেষ্টায় লিপ্ত হয়। সেই অপচেষ্টার বহিঃপ্রকাশ ঘটাতে ওই গ্যাংদের ইন্ধনে একটি স্বার্থান্বেষী গ্রুপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে সাতক্ষীরা প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি ও দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক আবু আহমেদকে জড়িয়ে বিভিন্ন রকম মানহানিক সংবাদ প্রকাশ করেছে। উক্ত প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাব। সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুনসুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম হোসেন এর এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানানো হয়। একই সাথে ‘একটি সুপরিচ্ছন্ন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী পত্রিকা দৈনিক কালের চিত্রের সম্পাদকের বিরুদ্ধে এমন বক্তব্যের ঘটনা কর্তৃত্ববাদী আচরণের বহিঃপ্রকাশ’ বলে অভিহিত করেছে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাব।

বিবৃতিতে বলা হয়, ওই চক্রের ইন্ধনে সোমবার (৫ জুলাই) সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে একটি ব্যানার ও হ্যান্ড মাইক নিয়ে কিছু ব্যক্তি আবু আহমেদ এর নেতৃত্বে জমিদখল ও ২০ লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। তা বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। উক্ত ঘটনাটি সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের নজরে এসেছে। তাই এই সংগঠনটিও এ বিষয়ে গভীর উদ্বেগ এবং এ ধরনের ঘটনায় বিস্ময় প্রকাশ করছে। ওই ঘটনায় দায়ী হোতাদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছে। সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতি: অনুরূপ বিবৃতি দিয়েছে সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির সভাপতি আব্দুস সাত্তার ও সাধারণ সম্পাদক হোসেন মাহমুদ ক্যাপ্টেন। তারা বলেন ‘একটি সুপরিচ্ছন্ন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী পত্রিকা দৈনিক কালের চিত্রের সম্পাদক ও জেলা ভূমিহীন সমিতির প্রধান উপদেষ্টার বিরুদ্ধে এমন বক্তব্যের ঘটনা কর্তৃত্ববাদী আচরণের বহিঃপ্রকাশ’।

বিবৃতিতে বলা হয়, ওই চক্রের ইন্ধনে সোমবার (৫ জুলাই) সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে একটি ব্যানার ও হ্যান্ড মাইক নিয়ে কিছু ব্যক্তি সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির প্রধান উপদেষ্টা আবু আহমেদ বিরুদ্ধে জমিদখল ও ২০ লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। তা বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। উক্ত ঘটনাটি সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির নজরে এসেছে। তাই এই সংগঠনটিও এ বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং এ ধরনের ঘটনায় বিস্ময় প্রকাশ করছে। ওই ঘটনায় দায়ী হোতাদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছে। অন্যথায় সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতি তীব্র আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।




Leave a Reply

Your email address will not be published.