সমাজের আলো : সমাজের পিছিয়ে পড়া অসহায় নারীদের সেবা প্রদান করাই আমাদের লক্ষ্য উল্লেখ করে পুলিশ নারী কল্যান সমিতির সভানেত্রী জীশান মীর্জা বলেন, ‘আমাদের কাজ প্রতিবন্ধী, দরিদ্র, তৃতীয় লিঙ্গের সদস্য, রোগগ্রস্থ নারী সহ সকলকে মানবিক সেবা প্রদান। তাদেরকে লেখাপড়ার সুযোগ করে দেওয়াও আমাদের লক্ষ্য’। শনিবার সাতক্ষীরা জেলা পুলিশ লাইন্স মিলনায়তনে ‘পুনাক’ আয়োজিত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

তিনি বলেন, করোনাকালে আমরা সেবা দিয়েছি। বিভিন্ন স্থানে চিকিৎসার অভাবে পড়ে থাকা মানুষের পাশে দাঁড়িয়ে তাদের চিকিৎসা করিয়ে যাচ্ছি। এমনকি তাদের পুনর্বাসনেরও ব্যবস্থা করা হয়েছে। বন্যপ্রানী ও পশুপাখি সংরক্ষনে আমরা সহায়তা দিয়ে যাচ্ছি। এছাড়াও সুন্দরবন কেন্দ্রিক কর্মজীবি নারীদের সহায়তাও আমাদের কার্যক্রমের লক্ষ্য। তিনি উল্লেখ করেন, সুন্দরবন এলাকায় বসবাসরত অগনিত বাঘবিধবাদের আয়বর্ধক কর্মসংস্থান, তাদেরকে আর্থিক ও অন্যান্য সহায়তা প্রদান এবং সুপেয় পানির ব্যবস্থা করার উদ্যোগও রয়েছে আমাদের। উপকূলীয় এলাকায় গর্ভধারিনী মায়েদের সন্তান প্রসবের সহায়তার জন্য সেখানে ধাত্রী প্রশিক্ষন এবং ওষুধপত্র এবং চিকিৎসা বিষয়ক যন্ত্রপাতি সরবরাহের ব্যবস্থা করা হবে। একইসাথে সুন্দরবনের মধু এবং কেওড়ার আচার তৈরীর মাধ্যমে নারীদের কর্মসংস্থানেরও ব্যবস্থা করা হবে।

জেলা ‘পুনাক’ সভানেত্রী নাদিয়া আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় সূচনা বক্তব্য রাখেন সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন সহসভানেত্রী নাসিম আমিন, দিলরুবা খুরশীদ, ফারজানা জামিল, ফরজানা কবির, প্রথমা রহমান সিদ্দিকি, সৈয়দা মেহের আফরোজ, তৌহিদা ইসলাম নুপুর, ওয়াহিদা ওয়াহাব প্রমুখ। এসময় আরও উপস্থিত ছিলেন পুনাক সভানেত্রী জীশান মীর্জার মা লুৎফুন্নেছা হক ও অতিরিক্ত ডিআইজি রখফার সুলতানা খানম।মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পুনাক সভানেত্রী। পরে তিনি শীতার্ত নারীদের মাঝে শীতবস্ত্র বিতরন করেন।




Leave a Reply

Your email address will not be published.