সমাজের আলো : সাতক্ষীরায় অনলাইন শপ উদ্যোগে ১৬ ই ডিসেম্বর ২০২১ বৃহস্পতিবার সকাল ১১ টায় ,সাতক্ষীরা তুফান কনভেনশন সেন্টার সাতক্ষীরা জেলার ক্ষুদ উদ্যোক্তা পণ্য মেলা শুরু হতে যাচ্ছে।‘চাকরি প্রার্থী হবে চাকরিদাতা’ শ্লোগানকে সামনে রেখে আগামী ১৬ থেকে ১৮ ডিসেম্বর ২০২১ অনুষ্ঠিত হয়েছে ৩ দিন ব্যাপি ‘তরুণ উদ্যোক্তার পণ্য মেলা ২০২১।’আল-বারাকা সৌজন্যে মেলাটি উদ্বোধন করেন সাতক্ষীরা অনলাইন শপ পরিচালক এস কে, ইমরান হোসেন । মেলাটি সাতক্ষীরা তুফান কনভেনশন সেন্টার ১৬-১৮ডিসেম্বর , প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।

তরুণদেরকে সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে উদ্যোক্তায় পরিণত করে বেকারত্বদূর, দারিদ্রমোচন এবং কর্মসংস্থান তৈরির লক্ষ্যে ২০১৭ সাল থেকে কাজ করছে সাতক্ষীরা অনলাইন শপ । চাকরি মুখি না হয়ে উদ্যোক্তা হিসেবে পরিণত করার ক্ষেত্রে তরুণী ও তরুণদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, ব্যবসা পরামর্শ, আর্থিক প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন প্রভৃতি কার্যক্রম নিয়মিতভাবে পরিচালনা করছে। এ পর্যন্ত ১৫০০ তরুণ ও ১৫০ জন মেন্টরের সমন্বয়ে এগিয়ে চলেছে সাতক্ষীরা অনলাইন উদ্যোক্তা উন্নয়ন কার্যক্রম।

অনুষ্ঠিতব্য ‘তরুণ উদ্যোক্তাদের পণ্য মেলা’য় মোট ২০জন তরুণ তরুনী উদ্যোক্তা অংশগ্রহণ করে। এই মেলায় বিশেষ আর্কষণ হিসাবে থাকছে উদ্যোক্তার মাশরুম, ফিজিওথেরাপী, বিউটি পার্লারের সদস্য হওয়ার সুযোগ। এছাড়াও মেলায় খাদ্য, বুটিক্স্, ফিজিওথেরাপি, হ্যান্ডি ক্র্যাফ্ট, লেদার, হোম আইটেম, মিডিয়া, ইলেক্টনিক্স, কসমেটিক, ই-কমার্স, তথ্যপ্রযুক্তি ও গৃহস্থালী পণ্যসহ নানা ধরনের পণ্য প্রদর্শিত ও বিক্রয় করা হবে। তরুণ উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ইতিমধ্যে সুনাম অর্জনে হয়েছে। আগামী ১৮ডিসেম্বর রাত ১০ টায় মেলার সমাপণী অনুষ্ঠিত হবে । মেলায় সর্বসাধারণের প্রবেশ বিনামূল্যে করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.