মেক্সিকোকে হারিয়ে কাতার বিশ্বকাপে টিকে রইল মেসির দল আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে শনিবার (২৬ নভেম্বর) রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল। দারুণ এক গোল করার পাশাপাশি এনসো ফার্নান্দেজের গোলেও অবদান রাখেন আর্জেন্টিনা অধিনায়ক।

কাতার বিশ্বকাপে মেক্সিকো-আর্জেন্টিনা ম্যাচ একটি রেকর্ড গড়েছে।
বিশ্বকাপে গত ২৮ বছরের মধ্যে সবচেয়ে বেশি দর্শক এই ম্যাচ মাঠে বসে দেখেছে। বার্তা সংস্থা এপির তথ্যমতে, কাতারের লুসাইল স্টেডিয়ামে ৮৮ হাজার ৯৬৬ দর্শকদের সামনে খেলেছে মেক্সিকো-আর্জেন্টিনা।
দোহার উত্তরে অবস্থিত এই লুসাইল স্টেডিয়ামেই আগামী ১৮ ডিসেম্বর আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্রে ১৯৯৪ সালের ফাইনালের পর বিশ্বকাপে সবচেয়ে বেশি দর্শক দেখবে এবারের ফাইনাল।
এর আগে ১৯৫০ সালে রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামের ভেতরে সবচেয়ে বেশি দর্শক উপস্থিত ছিল ১ লাখ ৭৩ হাজার ৮৫০ জন।
প্রসঙ্গত, ম্যাক্সিকোর বিরুদ্ধে ম্যাচটি ছিল আর্জেন্টিনার জন্য ‘ডু অর ডাই’। মেক্সিকো চেয়েছিল ড্র। তাই শুরু থেকে আর্জেন্টিনা গোলের জন্য মরিয়া হলেও মেক্সিকো ছিল অতিমাত্রায় রক্ষণাত্মক।
এমনই জমাটবদ্ধ রক্ষণ যে ভাঙাই যাচ্ছিল না। কিন্তু বিশ্বের সেরা ফুটবলারের কাছে কী আর রক্ষণ টিকতে পারে। ৬৪ মিনিটে দুর্দান্ত এক গোলে মেক্সিকোর রক্ষণব্যূহ তছনছ করে দিলেন লিওনেল মেসি।
এরপরই যেন ম্যাচে প্রাণ ফিরে আসে। মেক্সিকোও পাল্টা আক্রমণ করতে উদ্দত হয়।

ঠিক এমন সময়ই মেক্সিকোর জালে দ্বিতীয়বারের মতো বল জড়ায় আর্জেন্টিনা। ৮৭ মিনিটে ফার্নান্দেজের দুর্দান্ত গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে আলবেসিলেস্তোরা। এই জয়ে যেন বুক থেকে একটা মস্ত পাথর নেমে গেল আর্জেন্টিনার। দ্বিতীয় রাউন্ডে যাওয়ার পথটা এখন পরিষ্কার হয়ে গেল। প্রথম রাউন্ডের শেষ ম্যাচে পোলান্ডকে হারাতে পারলেই নকআউট পর্ব নিশ্চিত।

সমাজের আলো




Leave a Reply

Your email address will not be published.