সমাজের আলো : আশাশুনি উপজেলার ১১ ইউনিয়নে ৬৫৫ জন চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত আসনের মহিলা মেম্বার প্রার্থীর মনোনয়নপত্র যাচাই বাছাইকালে ১৫ প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। রোববার উপজেলায় দায়িত্বরত রিটার্নিং অফিসারগণ যাচাই বাছাই কার্যক্রম পরিচালনা করেন। জানাগেছে, উপজেলার ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৯জন, সংরক্ষিত আসনে মহিলা মেম্বার পদে ১৩৯জন ও সাধারণ আসনে মেম্বার পদে ৪৪৭জন, সর্বমোট ৬৫৫ জন মনোনয়নপত্র জমা দেন। যাচাই বাছাইকালে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত আসনে মহিলা মেম্বার পদে ১জন ও সাধারণ মেম্বার পদে ১০ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

ইউনিয়ন ওয়ারী মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের পরিসংখ্যান হলো, আশাশুনি সদর ইউনিয়নে কারো মনোনয়ন বাতিল না হওয়ায় চেয়ারম্যান ৩ জন, মহিলা মেম্বার ১৫ জন ও মেম্বর ২৮ জন প্রার্থী বৈধ রয়েছেন। শ্রীউলা ইউনিয়নে কোন প্রার্থী বাতিল না হওয়ায় চেয়ারম্যান পদে ৫ জন, মহিলা মেম্বার ১০ জন ও মেম্বর পদে ৪৫ জন প্রার্থী বৈধ রয়েছেন। বুধহাটা ইউনিয়নে কেউ বাতিল না হওয়ায় চেয়ারম্যান পদে ৭ জন, মহিলা মেম্বর ১৪ জন ও মেম্বার পদে ৪৩ জন বৈধ রয়েছেন। দরগাহপুর ইউনিয়নে কোন প্রার্থী বাতিল না হওয়ায় চেয়ারম্যান পদে ৮ জন, মহিলা মেম্বার পদে ১০ জন ও মেম্বর পদে ৪৪ জন প্রার্থী বৈধতা পেয়েছেন। কাদাকাটি ইউনিয়নে কাউকে বাতিল না করায় চেয়ারম্যান পদে ৫ জন, মহিলা মেম্বর ৬ জন ও মেম্বর পদে ৩২ জন বৈধ আছেন। শোভনালী ইউনিয়নে মহিলা মেম্বর ১ ও মেম্বর পদে ১ জনের মনোনয়ন বাতিল হওয়ায় চেয়ারম্যান পদে ৭ জন, মহিলা মেম্বর ১৪ জন ও মেম্বর পদে ৩৫ জনের মনোনয়ন বৈধ আছে।

কুল্যা ইউনিয়নে কারো মনোনয়ন বাতিল না হওয়ায় চেয়ারম্যান পদে ৫ জন, মহিলা মেম্বার ১৩ জন ও মেম্বার পদে ৩৬ জন বৈধতা পেয়েছেন। খাজরা ইউনিয়নে সাধারণ মেম্বর পদে ২ জনের মনোনয়ন বাতিল করায় চেয়ারম্যান পদে ৮ জন, মহিলা মেম্বর পদে ১৬ জন ও মেম্বর পদে ৪৬ জন বৈধ আছেন। বড়দল ইউনিয়নে চেয়ারম্যান পদে ১জনের মনোনয়ন বাতিল করায় চেয়ারম্যান পদে ৭ জন, মহিলা মেম্বর ১৩ ও মেম্বর পদে ৩৫ জন বৈধতা পেয়েছেন। প্রতাপনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন বাতিল হওয়ায় চেয়ারম্যান পদে ৮ জন, মহিলা মেম্বার ১২ জন ও মেম্বর পদে ৪৬ জনের মনোনয়ন বৈধ রয়েছে। আনুলিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন এবং সাধারণ মেম্বর পদে ৬ জনের মনোনয়ন বাতিল হওয়ায় চেয়ারম্যান পদে ২ জন, মহিলা মেম্বর পদে ১৫ জন ও মেম্বর পদে ৪৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.