সমাজের আলো : জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ৩ জন জখম হয়েছে। আহতদেরকে প্রথমে আশাশুনি স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হলেও মাথায মারাত্মক জখম প্রাপ্ত রায়হানকে সাতক্ষীরা সদর হাসপাতালে রেফার করা হয়েছে। এসময় বসতঘর, ব্যবসা প্রতিষ্ঠান (পল্ট্রি খামার) ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকাল ১০টার দিকে আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বাঁকড়া গ্রামে।

সরেজমিন ঘুরে স্থানীয় ও ঘটনায় আহতদের পরিবারের সদস্যদের সাথে কথা বলে এবং থানায় লিখিত এজাহার সূত্রে জানা গেছে, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বহুদিন থেকে মৃত রিয়াজ উদ্দীন সরদারের পুত্র কাশেম আলী গং এর সাথে প্রতিবেশি মৃত জলিল সরদারের পুত্র গোলাম মোস্তফা গং এর বিরোধ চলে আসছিল। ঘটনার দিন গোলাম মোস্তফা, কফিল উদ্দীন, রাজু সরদার ও শিমুল সরদার সহ আরও ১০-১২ জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জমি জবর দখলের উদ্দেশ্যে কাশেম আলীর বসত বাড়িতে হামলা চালায়।

এসময় তাদেরকে বাধা দিলে তারা কাশেম আলীর ভাই রায়হানের মাথার সামান্য নিচে কপালে চাইনিজ কুড়ালের কোপ মেরে মারাত্মক জখম করে। কাশেম আলী ও তার মা তাদের ভাই ও ছেলেকে বাঁচাতে এগিয়ে আসলে তাদেরকেও উপযুক্ত পুরি মারধর করে। স্থানীয় প্রতিবেশীরা এগিয়ে আসলে দেশীয় অস্ত্রে সজ্জিত দূরবিত্তরা তাদের বসতঘর, পল্ট্রি খামার ভাংচুরসহ লুটপাট করে পরবর্তীতে হত্যার হুমকি দিয়ে ঘটনা স্থান ত্যাগ করে।

এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে এঘটনায় আহত কাশেম আলী। কাশেম আলী আরও জানান, ইতিপূর্বে মোস্তাফা গং এর বিরুদ্ধে সংখ্যালঘু পরিবারের জমি জবর দখলসহ একাধিক দূর্নীতির অভিযোগ আছে।আশাশুনি থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম কবির প্রতিবেদককে জানান, এ বিষয়ে আহত পরিবারের সদস্যদের থেকে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।




Leave a Reply

Your email address will not be published.