সমাজের আলো : সাতক্ষীরার আশাশুনি বাজার সুরক্ষা, সিএস ম্যাপ অনুযায়ী মরিচ্চাপ নদী খনন ও টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবীতে দোকান বন্ধ রেখে ধর্মঘট, মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করেছে বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। আশাশুনি বাজার বণিক সমিতি ও নাগরিক সমাজের ব্যানারে বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ সড়কে উক্ত ধর্মঘট ও মানবন্ধন অনুষ্ঠিত হয়।

নাগরিক সমাজের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক জি.এম মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সাংবাদিক এম.এম সাহেব আলীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম চক্রবর্তী, সদর ইউপি চেয়ারম্যান হোসেনুজ্জামান, উপজেলা শ্রমিকলীগ সভাপতি ঢালী সামছুল আলম, কৃষকলীগ সভাপতি রাশেদ সরোয়ার শেলী, স্বেচ্ছাসেবকলীগ প্রতিষ্ঠাতা সভাপতি এস.এম সাহেব আলি, নাগরিক সমাজের সাংগঠনিক সম্পাদক ইয়াহিয়া ইকবাল, যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, বণিক সমিতির সভাপতি মফিজুল ইসলাম লিংকন প্রমুখ।

বক্তারা বলেন, আশাশুনি বাজার রক্ষা করতে হলে সিএস ম্যাপ অনুযায়ী মরিচ্চাপ নদ খনন করতে হবে। আর তা না হলে অনেক ব্যবসা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন অফিস ভাঙা পড়বে। এর ফলে অনেকেই বেকার হয়ে পড়বেন। পরিবার পরিজন নিয়ে তাদের অর্ধহারে অনাহারে কাটাতে হবে। বক্তারা এ সময় আশাশুনি বাজার রক্ষার্থে সিএস ম্যাপ অনুযায়ী নদী খনন ও টেকসই বেড়িবাঁধ নির্মাণের জোর দাবী জানান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *