সমাজের আলো : আসন্ন আশাশুনি উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে আনুলিয়া ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশী তরুণ রাজনীতিবিদ জেলা তাঁতীলীগের সাংগঠনিক সম্পাদক বিকাশ চন্দ্র সরকার। তরুণ এই সমাজকর্মী ও আওয়ামীলীগ কর্মী পুরো আনুলিয়া ইউনিয়নে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। নৌক প্রতীক নিয়ে নির্বাচন করে বঙ্গবন্ধুর সোনার বাংলার মডেল ইউনিয়ন করতে চান ছাত্রলীগে সাবেক এই নেতা।
খোঁজ নিয়ে জানা যায়, বাংলায় অনার্স-মাস্টার্স করা শিক্ষিত এই তরুণ নেতা আওয়ামীলীগের সকল স্তরের নেতা-কর্মী এবং নবীন-প্রবীনসহ সাধারণ জনগনের সাথে নিয়ে জলাবদ্ধতা নিরসন, টেকসই বাঁধ নির্মান, চিকিৎসা ও শিক্ষার মানউন্নয়ন, যুবকদের দক্ষতার উন্নয়ন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়ন, মাদক নির্মুল, সাংস্কৃতিক চর্চা, বিনোদন কেন্দ্র স্থাপন, মসজিদ- মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন, করব স্থান ও শ্মশান নির্মান, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন এবং স্কুল-কলেজে মুক্তিযুদ্ধের চেতনার প্রসার ও শহীদ মিনার নির্মান করা সহ একাধিক নির্বাচনী ইশতেহার ঘোষণা দিয়ে প্রচার প্রচারণা কাজ করছেন। ইতোমধ্যে নবীন-প্রবীনদের আস্থাভাজন হয়ে এলাকায় জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। বিভিন্ন সভা, উঠন বৈঠক, ধর্মীয় অনুষ্ঠান, সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করছে তরুণ এই আওয়ামী কর্মী।

খোঁজ নিয়ে আরো জানা যায়, ২০০৩/৪ সালে বিএনপি-জামাতের সরকার ক্ষমতায় থাকা অবস্থায় সরকারি কলেজে ছাত্রলীগের কর্মী হিসেবে রাজনীতিতে প্রবেশ করেন ছাত্রলীগের সাবেক নেতা বিকাশ চন্দ্র সরকার। এরপর শিবিরের উগ্রতার মুখোমুখি হয়ে ছাত্রলীগকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। দায়িত্ব পালন করেছেন আনুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক, উপজেলা যুবলীগের কার্যকারী সদস্য, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক, জেলা তাঁতীলীগের যুগ্ম আহবায়ক এবং বর্তমানে জেলা তাঁতীলীগের সাংগঠনিক সম্পাদক।

এছাড়াও রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন দায়িত্বে থেকে সমাজ সেবামূলক কাজ করছেন। ছাত্রজীবনেই মুক্তঅঙ্গন নামের স্বেচ্ছায় রক্তদান সংগঠন গঠন, নিরাপদ সড়ক চাই এবং নিরাপদ চিকিৎসা চাইসহ অসংখ্য সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থেকে সামাজিক কাজ অবহ্যত রেখেছেন। করোনাকালীন সময়ে অসহায় মানুষের মাঝে সবজিসহ খাদ্য সামগ্রী বিতরণ, বৃক্ষরোপন ও গাছের চারা বিতরণ, দুঃস্থ মানুষদের চিকিৎসা সেবা দেওয়া, বিভিন্ন দূর্যোগকালীন সময়ে ত্রান সামগ্রী বিতরণ ও উদ্ধার কাজে ছুটে যাওয়াসহ অসংখ্য সামাজিক কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন।

বিকাশ চন্দ্র সরকার জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক পেলে ইউনিয়নকে ঢেলে সাজাবেন। ইউনিয়ন এবং ওয়ার্ডে আওয়ামী লীগসহ অঙ্গসহযোগী সংগঠনের ভীত মজবুত করে প্রতিটি ওয়ার্ড থেকেই উন্নয়নের রুপরেখা তৈরি করে সবাইকে সাথে নিয়ে জলাবদ্ধতা নিরসনে কাজ করবেন। ইউনিয়নের অসহায় মানুষের চিকিৎসা, শিক্ষা ও কর্মস্থানের ব্যবস্থা করবেন। অবহেলিত জনগোষ্ঠীর শ্রমকে কাজে লাগিয়ে ইউনিয়নে অর্থনৈতিক ভিত করবেন শক্তিশালী। এবং শেখ হাসিনার রুপরেখা বাস্তবায়নে গ্রামকে শহরে পরিণত করতে শিক্ষিত যুবমহিলা ও যুবকদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে করে তুলবেন উদ্যোক্তা। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে ইউনিয়নকে সন্ত্রাস ও মাদকমুক্ত করে ইউনিয়নকে মডেল হিসেবে গড়ে তুলবেন।




Leave a Reply

Your email address will not be published.