সমাজের আলো : আশাশুনির খাজরায় চেয়ারম্যান শাহনেওয়জ ডালিমের নৌকা প্রতীকে মনোনয়ন পাওয়ায় দুই পক্ষ পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে। রবিবার এসব কর্মসূচি পালিত হয়।খাজরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং সাবেক চেয়ারম্যান রুহুল কুদ্দুস মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত গণঅনশনে চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে রাজাকার পুত্র আখ্যা দিয়ে তার মনোনয়ন বাতিতের দাবি জানানো হয়। এতে বক্তব্য রাখেন-আ.লীগ নেতা সিরাজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি রব্বানী মোল্যা, আমিরুল ইসলাম, যুগ্ম-সম্পাদক জাকিরুল ইসলাম, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাবেক মেম্বর ইসমাইল হোসেন, ইউপি সদস্য আনারুল ইসলাম, যুবলীগ নেতা শিমুল প্রমূখ।

রবিবার (৫ ডিসেম্বর) সকালে আশাশুনি স্মৃতিসৌধ চত্ত্বরে গণ-অনশনে অংশগ্রহণ করে খাজরা ইউনিয়নের সাধারণ জনগণ। সেখানে জামাত-বিএনপির লোকজনকেও দেখা যায়।

এদিকে আশাশুনির খাজরা ইউপির চেয়ারম্যান এসএম শাহনেওয়াজ ডালিমের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে নব্য আওয়ামী লীগ অহিদুলের বিরুদ্ধে মানববন্ধন হয়েছে। রোববার বিকালে উপজেলার তুয়ারডাঙ্গা মৎস্য সেটে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ৮নং ওয়ার্ডের মেম্বর প্রার্থী ইব্রাহিম খলিল টুকুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, শ্রমিক লীগের সভাপতি সাইফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম, আ: সাত্তার, বাপি ইসলাম প্রমূখ। বক্তারা বলেন, বিএনপি থেকে খোলস পাল্টানো নেতা অহিদুল ইসলাম নৌকার মনোনয়ন না পেয়ে চেয়ারম্যান ডালিমের নামে নানামুখি যড়যন্ত্র ও মিথ্যাচার চালিয়ে যাচ্ছে। মানববন্ধন থেকে আওয়ামী লীগ নামধারী বিএনপি নেতা অহিদুলের শাস্তি দাবি করেন বক্তারা।
অপরদিকে আশাশুনির খাজরা ইউপির চেয়ারম্যান এসএম শাহনেওয়াজ ডালিমের বিরুদ্ধে যড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে নব্য আওয়ামী লীগ নেতা অহিদুলের বিরুদ্ধে রোববার বিকালে ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। যুবলীগ নেতা সাইফুল ইসলাম কাজলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, যুবলীগ নেতা আছাদুজ্জামান ইসলাম রিপন, খাজরা মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি প্রদীপ চক্রবর্তী, আনারুল ইসলাম, ইউপি সদস্য ইব্রাহিম হোসেন, সলেমান গাজী, শ্যামপদ মন্ডল প্রমূখ। মানববন্ধন থেকে নব্য আওয়ামী লীগ নামধারী বিএনপি নেতা অহিদুলের শাস্তি দাবি করেন বক্তারা।
এদিকে খাজরা ইউপির চেয়ারম্যান এসএম শাহনেওয়াজ ডালিমকে আাবারও নৌকার মাঝি মনোনিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবাদুল কাদের-এমপি এবং সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা: আ. ফ. ম রুহুল হক-এমপিকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করা হয়েছে। রোববার বিকেলে গদাইপুর জেহের আলী মাধ্যমিক বিদ্যালয়ের সামনে আনন্দ মিছিল করা হয়। আনন্দ মিছিলে বক্তব্য রাখেন, দক্ষিণ গদাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিন সভাপতি আব্দুল লতিফ সরদার, ইউপি সদস্য অনুপ মন্ডল, উত্তম মন্ডল প্রমূখ। মিছিলে শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করেন।
সার্বিক বিষয়ে চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার করে জানান, আমার পিতা রাজাকার ছিলেন না। ষড়যন্ত্র করে আমার পিতাকে রাজাকার বানানোর চেষ্টা চালিয়েছে। ইতোমধ্যে তদন্ত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জেলা প্রশাসকের নিকট যে রিপোর্ট জমা দিয়েছেন তাতে আমার পিতা রাজাকার ছিলেন না। রুহুল কুদ্দুস আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে দুই দশ জন লোক নিয়ে গণঅনশন করছে। আমার ইউনিয়নে ২৪ হাজার ভোটারের মধ্যে আমার পক্ষে ২০ হাজার লোক আছে। রুহুল কুদ্দুস দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আমার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছে।
এদিকে স্থানীয় একাধিক সূত্র জানায়, খুলনায় বসবাসকারী সাবেক বিএনপি নেতা খোলস পাল্টে এখন নব্য আওয়ামী লীগার সেজে দলের মধ্যে ঢুকে পড়েছে। এই নব্য বসন্তের কোকিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। দুধের মাছি হয়ে আওয়ামী লীগে ঢুকে অহিদুল ইসলাম নামের ওই ব্যক্তি নেতা-কর্মীদের ঘায়েল করার ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। রুহুল কুদ্দুস দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছেন। তার সাথে জামাত-বিএনপি ও নাশকতা মামলার আসামীরাও যোগ দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত উন্নয়ন ও অগ্রগতির বাঁধা হয়ে দাঁড়িয়েছে এ চক্রটি। এদের ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ইউনিয়নবাসির প্রতি আহ্বান জানান তারা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *