সমাজের আলো ঃ মহিষাডাংগা মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকামন্ডলীর মধ্যে মত বিনিময়ের লক্ষ্যে ৪ দিনব্যাপী অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ১০.৩০ টায় অনুষ্ঠিত সমাবেশে সমাপনী দিনে সভাপতিত্ব করেন মহিষাডাংগা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কুমার গাইন।
মহিষাডাংগা মাধ্যমিক বিদ্যালয়ের মানোন্নয়ন ও বিভিন্ন সমস্যা নিয়ে প্রধান অতিথি হিসিবে পরামর্শমূলক বক্তব্য রাখেন- স্কুলের সভাপতি বাবু নগেন্দ্র নাথ বিশ্বাস। তিনি বলেন, আজকের এ সমাবেশের মাধ্যমে অভিভাবকবৃন্দের চিন্তা-চেতনা, পরামর্শ, ও অভিযোগসমূহ ভবিষ্যতে স্কুলের শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

প্রধান শিক্ষক বলেন, শুধু ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মানোন্নয়নের ব্যাপারে শিক্ষক/শিক্ষিকাদের ওপর নির্ভরশীল হলেই চলবে না অভিভাবকবৃন্দকেও শিক্ষার্থীর লেখাপড়ার ওপর অধিক যত্নশীল হতে হবে। কেননা অভিভাবকবৃন্দ তাদের সন্তানকে যত বেশি ভালোবাসেন তত বেশি শিক্ষক/শিক্ষিকারা ভালোবাসতে পারবে না বলে তিনি মনে করেন।

পরিশেষে তিনি এ অভিভাবক সমাবেশের আলোচনা সভায় অভিভাবকবৃন্দের মধ্যে থেকে যেসব সূচিন্তিত মতামত, পরামর্শ ও দিক-নির্দেশনা সমূহ এসেছে তা দ্রুত বাস্তবায়ন করে আরো শিক্ষার মানোন্নয়ন করা হবে মর্মে অভিভাবকবৃন্দকে আশ্বস্ত করেন।

অভিভাবক সমাবেশে উপস্থিত ছিলেন ঠাকুরদাশ সরকার চিত্তরঞ্জন সরকার , উদয়শংকর সানা বিকাশচন্দ্র সরকার, বঙ্কিম সরকার সহ,স্কুলের ছাত্র-ছাত্রীদের অভিভাবকবৃন্দ, শিক্ষক/শিক্ষিকা, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।




Leave a Reply

Your email address will not be published.