সমাজের আলো ঃ আশাশুনি থানা পুলিশের বিশেষ অভিযানে যশোর জেলা হতে অপহরন মামলার আসামীকে আটক ও অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে। রবিবার রাতে আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ মমিনুল ইসলাম (পিপিএম) এর নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইমরান হোসেন সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে অপহরন মামলার আসামী গ্রেফতারের জন্য যশোর জেলায় অবস্থান করেন।

এরই মধ্যে খবর আসে যশোর জেলার ঝিকরগাছার থানার গদখালী গ্রামে একটি ভাড়া বাসায় অপহৃত স্কুল ছাত্রীকে নিয়ে অপহরনকারী নয়ন সেখানে আত্মগোপনে রয়েছে। এসময় আশাশুনি থানা পুলিশ ঝিকরগাছা থানা পুলিশের সহায়তা নিয়ে সেখানে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে এবং অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়।

এ ব্যাপারে থানা পুলিশ সূত্রে ও মামলার বাদী জানান সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার রেজাউল সরদারের কন্যা আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের গোদাড়া গ্রামে নানার বাড়ী থেকে স্কুলে লেখাপড়া করত। উক্ত স্কুল ছাত্রী স্কুলে যাতায়াতের পথে আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের কাকবাসিয়া গ্রামের শরিফুল ইসলাম ওরফে স্রুত সরদারের পুত্র আল মামুন হোসেন নয়ন(২৩) এর নজরে পড়ে এবং সে ওই স্কুল ছাত্রীকে উত্যাক্ত করতে থাকে।

এরপর প্রেম প্রস্তাব দিলে ওই স্কুল ছাত্রী প্রত্যাখ্যান করায় সে ক্ষিপ্ত হয়ে তাকে অপহরণ করার জন্য বিভিন্ন চক্রান্ত ও পরিকল্পনা করতে থাকে। এক পর্যায়ে নয়ন সুযোগ বুঝে স্কুলে যাওয়ার পথে ওই ছাত্রীকে অপরন করে মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। এ ব্যাপারে স্কুল ছাত্রীর পিতা বাদী হয়ে আশাশুনি থানায় ২০(০৮)২২ নং মামলা দায়ের করে।

থানায় মামলা দায়েরের পর থানা পুলিশ অপহরনকারীকে গ্রেফতার ও ভিক্টিম স্কুল ছাত্রী উদ্ধারের জন্য ব্যপক চেষ্টা চালিয়ে যাচ্ছিল। অবশেষে ১৮দিন পর উক্ত অপহরনকারীকে গ্রেফতার করে ভিক্টিম স্কুল ছাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়। এ ব্যাপারে ভিক্টিমের পরিবার অফরণকারী নয়নের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।




Leave a Reply

Your email address will not be published.