তালা প্রতিনিধি : বেসরকারী সংস্থা উত্তরণ পরিচালক শহিদুল ইসলামের সাথে তালা উপজেলার পাটকেলঘাটা হারুণ অর রশিদ ডিগ্রী কলেজে শিক্ষার্থীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সোমবার (২৯ আগষ্ট) সকালে কলেজের ২০৬ কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল গফফার। প্রভাষক মোঃ নাজমুল হকের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম। আরও বক্তব্য রাখেন অত্র কলেজের অধ্যাপক ফকির আহমেদ শাহ, অধ্যাপক সরদার রফিকুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, ‘তোমরা বেশি বেশি করে বই পড়বে। শুধু সিলেবাসের বই নয় সাইন্স ফিকশান, এডভেনচারাস জার্নি, মনীষীদের জীবনী বই পড়লে ইনটেলেকচুয়াল ক্যাপাসিটি বাড়ে। আমাদের এলাকার সমস্যা হল মানুষ বই পড়তে চাই না। তোমরা বড় ও সুখী হতে চাইলে জীবনে বাসনা কমাবে। আমি অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে টিকে আছি। আমি ছাত্র জীবন থেকে মায়ের অনুপ্রেরণায় সমাজে বিভিন্ন অনিয়ম অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের জন্য সংগ্রাম করে বড় হয়েছি। এখনও সমাজ পরিবর্তনের জন্য লড়াই করে যাচ্ছি। তোমরাও এই এলাকার মানুষের ভাগ্য পরিবর্তন করার জন্য চেষ্টা চালিয়ে যাবে। মনে রাখবে রাজরোষ বজ্রবিস্ফোরণের চেয়ে বেশী শক্তিশালী।’

তিনি তার বক্তব্যে আরো বলেন, কপোতাক্ষ নদের জলাবদ্ধতা, লবণাক্ততা, নদী ভাঙ্গন, প্রাকৃতিক দুর্যোগে কবলিত অসহায় মানুষদের পাশে ইমিডিয়েট স্টেপ নেয় উত্তরণ। আলোচনা সভা শেষে তিনি কলেজের লাইব্রেরী পরিদর্শন শেষে লাইব্রেরীর শ্রীবৃদ্ধি ও উন্নত মানের লাইব্রেরী স্থাপনে আর্থিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এ সময় কলেজে ক্যাম্পাসে তিনি একটি জলপাই গাছ রোপন করেন।




Leave a Reply

Your email address will not be published.