শেখ সিরাজুল ইসলাম, তালা প্রতিনিধি:তুচ্ছ একটি ঘটনাকে ফুলিয়ে ফাপিয়ে উদ্দেশ্য প্রনোদিতভাবে স্বাস্থ্যকর্মী মনিরুল ইসলামের সাজানো একাধিক ধারার মামলা থেকে অস্থায়ী জামিন পেয়েছেন অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন সাংবাদিক ইয়ারব হোসেন।

প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গণটিকাকেন্দ্রে অব্যবস্থাপনার অভিযোগে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে বচসার জেরে ওই স্বাস্থ্যকর্মী থানায় মামলা করলে গতকাল সদর থানা পুলিশ সাংবাদিক ইয়ারব হোসেনকে আটক করে৷ আটককৃত সাংবাদিক ইয়ারব হোসেন দৈনিক মানবজমিনের সাতক্ষীরা প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। গত মঙ্গলবার দুপুরে সাংবাদিক ও স্বাস্থ্য কর্মীর মধ্যে বচসার ঘটনাটি ঘটে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা হাইস্কুল অস্থায়ী টিকাকেন্দ্রে।
ঘটনার এক ঘন্টা পর পুলিশ তার তুজলপুর গ্রামের বাড়ি থেকে আটক করে।
সাহসী সাংবাদিক ইয়ারব হোসেন সংবাদ পরিবেশন করতে গিয় ২০১৩ সালে জামায়াতের সহিংস তান্ডবকালে সন্ত্রাসীদের হাতে নৃশংস হামলার শিকার হন। তার হাত পা ভেঙে দেয়া হয়। তার চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী তাকে দুই লক্ষ টাকা দিয়েছিলেন। এরপর থেকে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে দীর্ঘমেয়াদী চিকিৎসাধীন রয়েছেন। সাংবাদিক ইয়ারব হোসেন সাতক্ষীরা কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার অন্যতম সাক্ষী। এছাড়াও তিনি দক্ষিণবঙ্গের স্বনামধন্য গাছের পাঠশালা ও কৃষি ক্লাবের প্রতিষ্ঠাতা এবং কৃষিতে স্বর্ণপদক প্রাপ্ত। তার জামিনের খবর শুনে সংবাদ মিডিয়া সাংবাদিক সংগঠনসহ সকল শ্রেণী-পেশার মানুষের মধ্যে আনন্দ ও স্বস্তির নিঃশ্বাস ফিরে এসেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *