সমাজের আলো : গতকাল সকালে সড়ক পথে দুবাই থেকে ওমান এসেছেন সাকিব আল হাসান। আইপিএলের ফাইনালে তার দল কলকাতা হেরে গেছে। নিজেও ব্যাট-বল হাতে ছিলেন বিবর্ণ।

আসরের প্রথম পর্বের শুরুতেই মাঠে নামছে বাংলাদেশ দল। আজ বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে টাইগারদের বিশ্বকাপের মূল পর্বে যাওয়ার মিশন। প্রতিপক্ষ আইসিসি’র সহযোগী দেশ স্কটল্যান্ড। আজ জিতলে সুপার-টুয়েলভ পর্বের পথে এগিয়ে যাবে বাংলাদেশ। টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহও জানিয়েছেন তারা কোনো দলকে ছোট বা বড় এমনটা ভাবছেন না। তিনি বলেন, ‘আমরা নিজেদের খেলা নিয়ে ভাবছি। এ ছাড়াও উইকেট কেমন কি হবে সেগুলো না ভেবে মাঠে আমাদের যা পরিকল্পনা সেগুলোই মাঠে বাস্তবায়ন করতে চাই।’

অন্যদিকে স্কটল্যান্ড কোচ পাত্তাই দিচ্ছেন না বাংলাদেশকে। কোচ শেন বার্জার বাংলাদেশ দলের ফেবারিট’ তকমা নিয়ে মাথা ঘামাতে চান না। গ্রুপ ‘বি’র বাকি দুই প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউগিনির কাতারেই দেখছেন তিনি। কিন্তু বাস্তবতা ভিন্ন। ২০১২ তে স্কটল্যান্ডের বিপক্ষে টাইগাররা হারলেও টাইগাররা এখন বিশ্বের বড় দলগুলোরই কাতারে। টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্বলতা থাকলেও ধীরে ধীরে সেখান থেকেও বের হয়ে এসেছে। জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন সিরিজ জিতে আইসিসি’র র‌্যাঙ্কিংয়ে ৬-এ উঠে এসেছে দশম স্থান থেকে। অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের হাত ধরে শেষ তিন সিরিজে টি-টোয়েন্টিতে নিজেদের দিন বদলের হুংকার দিয়েছে। তবে টি-টোয়েন্টি ক্রিকেট বলে কথা। আর শেষ দুই প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের সঙ্গে হারের পর অদৃশ্য একটি ভয়ও পেয়ে বসেছে টাইগার ক্রিকেট ভক্তদের। তবে সাকিব আল হাসান গতকাল দলের সঙ্গে যোগ দেয়াতে অনেকটাই নির্ভার দল।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *