সমাজের আলো : ছিনতাইকারীর কবলে পড়ে মুঠোফোন হারানো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী অনেকটাই বিষণ্ন। তিনি মনে করেন, যেহেতু তিনি একাই দুই ছিনতাইকারীকে ধরতে পেরেছেন, তাহলে ৪৮ ঘণ্টার মধ্যে সেই ছিনতাইকারীকে আটক করে ফোন উদ্ধার করার সক্ষমতা পুলিশের আছে।

থিসিসের কাজে গত বৃহস্পতিবার সকালে রাজধানীর সদরঘাট থেকে মিরপুর চিড়িয়াখানা গিয়েছিলেন ওই ছাত্রী। কাজ শেষে সেখান থেকে তানজিল পরিবহনের একটি বাসে করে যাচ্ছিলেন সদরঘাট। বাসটি কারওয়ান বাজার এসে যানজটে আটকে পড়ে। তখন সন্ধ্যা। বাসে জানালার পাশে বসে পরিবারের সঙ্গে কথা বলছিলেন এই ছাত্রী। হঠাৎ এক ছিনতাইকারী বাইরে থেকে মুঠোফোনটি টান দিয়ে দেন দৌড়।
মুহূর্তের মধ্যে বাস থেকে নেমে ওই ছাত্রী ছিনতাইকারীকে ধাওয়া করেন। কিন্তু ধরতে পারেননি। মুঠোফোনে থাকা গুরুত্বপূর্ণ কাগজপত্র হারিয়ে কারওয়ান বাজারের মূল সড়কের পাশে ইত্তেফাক-এর গলিতে এসে কাঁদছিলেন। ঠিক তখনই পাশ দিয়ে আরেকজনের মুঠোফোন ছিনিয়ে নিয়ে পালাচ্ছিলেন আরেক ছিনতাইকারী।

ছিনতাইকারীর পেছনে ছুটছিলেন মুঠোফোনের মালিক। ওই ছাত্রী দৌড়ে পালানোর চেষ্টাকারী এই ছিনতাইকারীকে ধরতে সক্ষম হন। এরপর বেধড়ক মারধরও দেন। ততক্ষণে ঘটনাস্থলে জড়ো হন অনেক মানুষ। অনেকে ছিনতাইকারীকে মারধরের ঘটনা ভিডিও করেন। পরে পুলিশ ডেকে এই ছিনতাকারী ও তার এক সহযোগীকে পুলিশের হাতে তুলে দেন ওই ছাত্রী ও তাঁর সহপাঠী।

কিছুটা মানসিকভাবে বিপর্যস্ত এই ছাত্রী আজ শনিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রথম আলোকে সেদিনের ঘটনার বিবরণ শোনান তিনি ও তাঁর সহপাঠী।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *