সমাজের আলো : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করল বাংলাদেশ। বুধবার ক্যারিবীয়দের টাইগাররা হারায় নয় উইকেটে। স্বাগতিকদের দেয়া টার্গেট ৩০ ওভার বাকি রেখেই টপকে যায় তামিম ইকবালের দল। অর্ধশতক হাকিয়ে অপরাজিত থাকেন তামিম। নাজমুল হোসেন শান্ত করেন ২০ রান। লিটন কুমার দাস খেলেন হার না মানা ৩২ রানের ইনিংস।

এদিন বল হাতে ক্যারিসমা দেখালেন নাসুম আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। চাপ ধরে রাখলেন অপর স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত ও পেসার শরিফুল ইসরাম-মোস্তাফিজুর রহমান। এতে মাত্র ১০৮ রানে গুঁড়িয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। এদিন মাত্র ২৬ ওভারেই সাত উইকেট খুইয়ে অনেকটা রণে ভঙ্গ দেয় ক্যারিবীয়রা। ২৭ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ৭২/৭-এ।

বল হাতে ১০ ওভারের স্পেলে মাত্র ১৯ রানে তিন উইকেট নেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

অফস্পিনার মেহেদী হাসান মিরাজ আট ওভারের স্পেলে ২৯ রানে নেন চার উইকেট। একটি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন ও পেসার শরিফুল ইসলাম। বাকিটা রানআউট।
এদিন ৩১তম ওভারে দলীয় ৮৬ রানে নবম উইকেট খোয়ায় ক্যারিবীয়রা। শেষ উইকেট জুটিতে স্কোর বোর্ডে যোগ হয় ২২ রান।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ইনিংসের প্রথম ওভারেই বল মোসাদ্দেকের হাতে তুলে দেন তামিম। আর দলকে প্রথম ব্রেক থ্রু এনে দেন মোসাদ্দেকই। ১১তম ওভারে ক্যারিবীয় ওপেনার কাইল মেয়ার্সকে সরাসরি বোল্ড করেন মোসাদ্দেক। এতে দলীয় ২৭ রানে প্রথম উইকেট খোয়ায় ওয়েস্ট ইন্ডিজ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *