ফারুক হোসাইন রাজ, কলারোয়া সাতক্ষীরা : স্কুল থেকে বাড়ি ফিরে পরিবারের অজান্তে বন্ধুদের সঙ্গে গোসল করতে গিয়ে সানের পুকুরের সিঁড়িতে খেলার সময় সাঁতার না জানা ৫ বছর বয়সী শিশু আহনাফ পা পিছলে পুকুরের গভীরে পড়ে যায়। তাকে বাঁচাতে পুকুরে লাফিয়ে পড়ে আরেক ৬ বছর বয়সী শিশু স্নেহা আক্তার ফারিয়া মৃত্যু বরন করেন।গতকাল রবিবার (২০ মার্চ) দুপুর দেড়াটার দিকে সাতক্ষীরা কলারোয়া উপজেলার ১০ নম্বর কুশোডাঙ্গা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড লক্ষীখোলা গ্রামের সাবেক কুশোডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ মুফতির পুকুরে ঘটনাটি ঘটে।

বেঁচে যাওয়া শিশু ওই মুফতি পাড়া এলাকার রাজমিস্ত্রী আসরোফ হোসেনের ছেলে আহনাফ হোসেন (০৫) ও মারা যাওয়া শিশু সওকাত হোসেনের মেয়ে স্নেহা আক্তার ফারিয়া (০৬)।লক্ষীখোলা ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল গফফার বলেন, পুকুরে একসাথে ৫/৬ জন শিশু খেলা করছিলো। এদের মধ্য থেকে প্রথমে একটি শিশু পুকুরে পড়ে যায় তাকে বাঁচাতে গিয়ে আরেকটি শিশু পুকুরে লাফিয়ে পড়ে। দু’টি শিশু মুফতির পুকুরে পড়ে গেলে অন্য বাচ্চারা ডাক চিৎকার করতে থাকে তাদের ডাক চিৎকারে এলাকাবাসী উদ্ধারে এগিয়ে এসে পুকুরের গভীর থেকে প্রথমে মুমূর্ষু অবস্থায় আহনাফ হোসেন (০৫) উদ্ধার করে। ১০ মিনিট ধরে খোঁজার পর পুকুরের গভীরের সানের পার্শ্ব থেকে অচেতন অবস্থায় দ্বিতীয় বাচ্চাকে উদ্ধার করে এলাকাবাসী। তাৎক্ষণিক অচেতন শিশু স্নেহা আক্তার ফারিয়াকে উন্নত চিকিৎসার জন্য কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার দিন থানা পুলিশের তদন্ত শেষে মাগরিবের নামাজের আগে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

৬ বছর বয়সী স্নেহা আক্তার ফারিয়া শিবানন্দকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির মেধাবী ছাত্রী। শিবানন্দকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ওহিদুল হক বলেন, ‘তার বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্রী স্নেহা আক্তার ফারিয়া রবিবার ক্লাস শেষে স্কুল থেকে বাড়িতে যেয়ে গোসল করতে গিয়ে সাতার না জানা শিশু ছেলেকে বাঁচাতে গিয়ে ফারিয়া পানিতে ডুবে মারা যায় এবং সাতার না জানা সেই শিশু ছেলেটি বেঁচে যায়।’ ছেট শিশুদের সঙ্গে অন্য শিশুদের কোথাও যেতে দেওয়া ঠিক না। শিশুদের প্রতি অভিভাবকদের বিশেষ নজর দেওয়া উচিত।কলারোয়া থানা অফিসার ইনচার্জ ওসি নাসির উদ্দীন মৃধা বলেন, পুকুরে খেলতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু হয়েছে বলে তাদের পরিবার নিশ্চিত করেছেন। প্রাথমিক তদন্ত শেষে এ বিষয়ে কারো বিরুদ্ধে শিশুর পরিবার থেকে অভিযোগ না থাকায় শিশুর মৃতদেহ দাফনের জন্য পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *