সমাজের আলো : সাতক্ষীরা কলারোয়া থেকে পরিচালিত সামাজিক স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন প্রিমিয়ার ছাত্র সংঘের আয়োজনে ২০২১ শিক্ষা বর্ষের জিপিএ ৫ প্রাপ্ত মেধাবী ২৫২ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। রবিবার ( ১৩ মার্চ) সকাল ১১টায় উপজেলার জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল মাঠে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও জুবায়ের হোসেন চৌধুরী অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন। এসময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জিপিএ ৫ প্রাপ্ত ২৫২ জন ছাত্র ছাত্রীদের সংবর্ধনা ক্রেস্ট, ফুলেল শুভেচছা বিনিময় করা হয়। আনুষ্ঠানিক ভাবে গত ৬ বছরের সংগঠনটির কার্যক্রমের উপর প্রামাণ্য চিত্র ‘কর্মের পথচলা’ বইয়ের মোড়ক উন্মোচন করেন অতিথিরা৷

প্রিমিয়ার ছাত্র সংঘের সভাপতি আফজাল ফুয়াদ অভির সার্বিক তত্ত্বাবধানে কলারোয়া মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ ওসি নাসির উদ্দীন মৃধা, সাবেক ডেপুটি কমান্ডার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন। বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী ।
এসময় আরও উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রধান উপদেষ্টা ও আলোচক এসএম আলতাফ হোসেন লাল্টু, প্রফেসর আবু বকর ছিদ্দিক, প্রফেসর আবু নছর, প্রধান শিক্ষক মুজিবুর রহমান, রাশেদুল হাসান কামরুল, ডাক্তার আমানুল্লাহ আমান, ফরিদুজ্জামান ফরিদ খান, মুনতাসীর আহমেদ গালিব, প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও জুবায়ের হোসেন চৌধুরী বলেন, প্রান্তিক পর্যায়ের ভূমিহীন বন্যার্ত অসহায় দারিদ্র্য মানুষের পাশে থেকে সহায়তার হাত বাড়িয়ে দিয়ে একটু হাসি ফোটাতে সামাজিক স্বেচ্ছাসেবী অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন প্রিমিয়ার ছাত্র সংঘ গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। পাশাপাশি কলারোয়া উপজেলায় অর্থের কারণে ঝরে পড়ছে এমন পাশে দাড়িয়ে তাদের শিক্ষা উপকরণ ও শিক্ষা সহায়তা দিয়ে মানুষের হৃদয়ে ভালোবাসা অর্জন করেছে ৷ ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন জীবন যদি ভালভাবে উপভোগ করতে হয় তাহলে লেখাপড়ার বিকল্প কিছুই নেই।

অনুষ্ঠানের প্রধান আলোচক ও প্রিমিয়ার ছাত্র সংঘের প্রধান উপদেষ্টা এসএম আলতাফ হোসেন লাল্টু বলেন, অর্থের অভাবে যাতে কোন পরিবারের সন্তানকে লেখাপড়া বন্ধ না হয়। দুঃস্থ পরিবারের মানুষকে যাতে বিনা চিকিৎসায় মারা যেতে না। অসহায় দুস্থ পরিবারের মানুষ যাতে অনাহারে না। সমাজ ও রাষ্ট্রের মানুষের কল্যাণে প্রিমিয়ার ছাত্র সংঘ ২০১৬ সালের জুন মাস থেকে কাজ করে যাচ্ছে। প্রতিবছর প্রিমিয়ার ছাত্র সংগঠন থেকে দুস্থ ছাত্রদের ফরম ফিলাপে আর্থিক সহায়তা প্রদান ও পরীক্ষা সামগ্রী বিতরণ ঈদ পার্বনের খাদ্য বস্ত্র বিতরণ। প্রাকৃতিক দুর্যোগের বন্যার্থ মানুষের গৃহ নির্মাণসহ সামাজিক অঙ্গনের সেবামূলক বিভিন্ন কাজে সহায়তা দিয়ে যাচ্ছে প্রিমিয়ার ছাত্র সংঘ। এ সময় তিনি কোন ছাত্র পরিবার বা সমাজের কোন মানুষ যাতে অর্থের অভাবে পিছিয়ে না থাকে প্রিমিয়ার ছাত্র সংঘে মাধ্যমে তাদের সহায়তা দিয়ে স্বাবলম্বী করতে সকলের সহযোগিতা কামনা করেছেন যাতে প্রিমিয়াম ছাত্র সংগঠন সমাজের মানুষের কল্যাণে সেবামূলক কাজ করে পাশে থেকে সহযোগিতা করতে পারে।

প্রিমিয়ার ছাত্রসংঘের ইমদাদুল হক মিলন ও তৌহিদুজ্জামানের সঞ্চালনায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী ফারিয়া রহমান প্রমি ইংরেজি ভাষায় বক্তব্য দিয়ে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংবর্ধনা না পেলেও সামাজিক ও স্বেচ্ছাসেবী প্রিমিয়ার ছাত্র সংঘ শিক্ষার্থীদের মূল্যায়ন ও সম্মাননা দিয়ে সংবর্ধনা দিয়েছেন এটি শিক্ষার্থীদের জন্য যেমনটি অনুপ্রেরণার তেমনি অনেক বড় পাওয়া।

কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলের মুস্তাফিজুর রহমান বলেন, অর্থের অভাবে কোন ছাত্র ছাত্রী পরীক্ষা দিতে পারছে এমন তথ্য প্রিমিয়ার ছাত্র সংঘের সদস্যদের কাছে পৌঁছেছে তখন তারা নিজেই সেখানে গিয়ে তাদের পরীক্ষা দেওয়ার সার্বিক ব্যবস্থা করেছে। সেই সংগঠন আবার উপজেলার মেধাবী শিক্ষার্থীদের মূল্যায়ন করে সংবর্ধনা ও দিচ্ছে। তারা শুধু সামাজিক অঙ্গনে সাধারণ মানুষের পাশে থেকে সেবামূলক কাজের মধ্যে থেমে নেই বরং শিক্ষাক্ষেত্রেও গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

প্রিমিয়ার ছাত্র সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি আফজাল ফুয়াদ অভি বলেন, সমাজের মানুষের আর্থসামাজিক উন্নয়ন কল্পে ২০১৬ সাল থেকে এ পর্যন্ত ১২ লক্ষ ২৪ হাজার টাকার বিভিন্ন সেবা মূলক সহায়তা দেয়া হয়েছে সাধারণ মানুষকে। এলাকায় শিক্ষার মান বৃদ্ধি করে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে ও দুস্থ পরিবারের সদস্যদের পাশে থেকে তাদেট কল্যাণে সেবামূলক মূল কাজ করাই প্রিমিয়ার ছাত্র সংঘের লক্ষ্য। প্রিমিয়ার ছাত্রসংঘ যাতে আরো অগ্রসর হয়ে কাজ করতে পারে এ জন্য তিনি সকল সদস্যের জন্য দোয়া চেয়ে সহযোগিতা কামনা করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *