সমাজের আলো : কলারোয়ায় সাবেক বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার আরও এক আসামীর আপীল মামলা না মঞ্জুর করে বিচারিক আদালতের দেওয়া সাজা বহাল রাখার আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। মঙ্গলবার সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান ওই আদেশ দেন। এ পর্যন্ত দায়রা জজ আদালতে দায়েরকৃত ১৭টি আপীলের ১২টি না-মঞ্জুর করে সবকটিতে আসামীদের বিচারিক আদালতের দেওয়া সাজা বহাল রাখা হয়েছে। বাকী ৫টি আপীল মামলাও দ্রুত নিষ্পত্তি হবে বলে জানিয়েছেন পিপি এড. আব্দুল লতিফ।

জানা যায়, ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ায় সাবেক বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দায়েরকৃত দ্রুত বিচার আইনের একটি মামলায় চলতি বছর ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হতে রায় হয়। রায়ে ৫০ জন আসামীর সকলকে বিভিন্ন মেয়াদে সাজা হয়। এর মধ্যে সাজাপ্রাপ্ত আসামী কলারোয়ার বাটরা গ্রামের নজিমুদ্দিন ওরফে নেয়ামত মোড়লের ছেলে মো: আব্দুর রউফ বিচারিক আদালতের দেয়া রায়ে খুশি হতে না পেরে ক্রিমিনাল আপীল ৪৫/২১ নম্বর মামলা দায়ের করেন জেলা ও দায়রা জজ আদালতে। মামলাটি চুড়ান্ত শুনানী শেষে বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান গতকাল আপীল মামলা না মঞ্জুর করে বিচারিক আদালতের দেয়া সাজা বহাল রাখার আদেশ দেন।

এ ব্যাপারে সাতক্ষীরার পিপি অ্যাড. আব্দুল লতিফ পত্রদূতকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় দায়রা জজ আদালত হতে ঘোষিত প্রত্যকটি আপীল মামলার রায়ে বিচারিক আদালতের দেয়া সাজা বহাল রাখা হয়েছে। তিনি আরও জানান, এ পর্যন্ত দায়রা জজ আদালতে মোট ১৭টি আপীল দায়ের করা হয়েছে, তার মধ্যে ১২টি আপীল ইতোমধ্যে নিষ্পত্তি হয়েছে এবং সবগুলোতেই আসামীদের বিচারিক আদালতের দেওয়া সাজা বহাল রাখা হয়েছে। বাকী আপীল মামলাগুলোও দ্রুততম সময়ে নিস্পতি হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার একজন মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে কেন্দ্রীয় নেতাকর্মীদের নিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন সাবেক বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা ১২টার দিকে তিনি তাঁর সফর সঙ্গীদের নিয়ে কলারোয়া হয়ে যশোরের উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে কলারোয়া বাজারের বিএনপি অফিসের সামনে পৌছালে তাঁকে প্রাণনাশের চেষ্টায় হামলা করে সন্ত্রাসীরা।




Leave a Reply

Your email address will not be published.