সমাজের আলো : প্রতারণার মামলায় সাতক্ষীরার কলারোয়া উপজেলায় এক ইউপি চেয়ারম্যানকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফারুক ইকবাল এ রায় দেন।

দণ্ডিত স. ম মোর্শেদ উপজেলার কেরালকাতা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালে কাজিরহাট হাইস্কুলের প্রধান শিক্ষক পদে নিয়োগের প্রতিশ্রুতি দিয়ে কলারোয়ার কুশোডাঙ্গা গ্রামের নুর বক্সের ছেলে রবিউল ইসলামের কাছ থেকে ৪ লাখ ২০ হাজার টাকা নেন মোর্শেদ। কিন্তু পরবর্তীতে নিয়োগ না দিয়ে টালবাহানা করতে থাকেন তিনি। নিরুপায় হয়ে ভুক্তভোগী রবিউল ইউপি চেয়ারম্যান মোর্শেদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে ওই বছরের ১৪ নভেম্বর সাতক্ষীরা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে মামলা করেন। আর ওই মামলায় দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত এ রায় দেন।

মামলার রায়ে বাদী রবিউল ইসলাম সন্তোষ প্রকাশ করেছেন। অপরদিকে বিষয়টি আংশিক সত্য বলে জানান
অভিযুক্ত ইউপি চেয়ারম্যান।

তিনি বলেন, বিদ্যালয়ের তৎকালীন প্রধান শিক্ষক ও আমি নিয়োগের জন্য টাকা নিয়েছিলাম। কিন্তু নিয়োগ দিতে পারিনি। কিছু টাকা ফেরতও দিয়েছি। যেহেতু চেকটা আমার নামে ছিল। সে কারণে রবিউল আমার বিরুদ্ধে মামলা করেছে। রবি অথবা সোমবারের মধ্যে বিষয়টির সমাধান করা হবে।




Leave a Reply

Your email address will not be published.