সমাজের আলোঃ  কলারোয়া উপজেলার প্রাচীনতম ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান কাকডাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) সকালে কলারোয়া উপজেলার সীমান্তবর্তী ০৫ নং কেড়াগাছি ইউনিয়নের কাকডাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসা প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে জাতীয় শোক দিবস পালিত হয় ।
এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন , কাকডাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক মাওলানা আব্দুল হামিদ, আরবী প্রভাষক মাওলানা আব্দুস সবুর, ইতিহাস বিভাগের প্রভাষক মাওলানা অহিদুজ্জামান, সহকারী অধ্যাপক মাওলানা জুলফিকার আলী, ইংরেজি প্রভাষক মনিশংকর মন্ডল, আরবী প্রভাষক মাওলানা শামসুল আলম, কম্পিউটার শিক্ষক নার্গিস পারভীন, বিএসসি শিক্ষক আব্দুস সবুর, সংশ্লিষ্ট হাফেজী মাদ্রাসার শিক্ষক ও ছাত্র ছাত্রী বৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
এ সময় পবিত্র কোরআন তেলাওয়াত,জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন চরিত ও মহান স্বাধীনতা বিষয়ক আলোচনা সভা ও ৭১ এর ১৫ আগস্ট কালরাত্রিতে নিহত বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, শিশুপুত্র শেখ রাসেল সহ পরিবারের সকল সকল শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন প্রতিষ্ঠানটির বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা জুলফিকার আলী ।

এ ছাড়াও সীমান্তবর্তী পাচপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি শেখ রুহুল কুদ্দুস’র নেতৃত্বে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত হয়েছে।

পাশাপাশি কেঁড়াগাছি ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধা ‌ সংসদ, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন দিবস টি যথাযথ মর্যাদায় পালন করে , সকালে জাতীয় পতাকা ও‌ কালো পতাকা উত্তোলন, এবং দিন ব্যাপী আলোচনা সভা, মিলাদ মাহফিলের আয়োজন করে।
কেঁড়াগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান জনাব ভুট্টো লাল গাইন জানান ,কেঁড়াগাছি ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে কেঁড়াগাছি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় দুই ও তিন নম্বর ওয়ার্ড কাকডাঙ্গা মধ্য সরকারি প্রাথমিক বিদ্যালয় চার ও পাঁচ নম্বর ওয়ার্ড বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রী কলেজে ছয় নম্বর ওয়ার্ড পাঁচপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় সাত নম্বর ওয়ার্ড গোয়ালচাতর সরকারি প্রাথমিক বিদ্যালয় ০৮ ও ০৯ নং ওয়ার্ডে হঠাৎগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনা সভা মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজের ব্যবস্থা করা হয়েছে এ সময় তিনি আরো জানান যে ইউনিয়নের বিভিন্ন প্রোগ্রামে উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব আমিনুল ইসলাম লালটু মহিলা ভাইস চেয়ার‌ম্যান শাহনাজ নাজনীন খুকু সহ উপজেলা আওয়ামী লীগে ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *