সমাজের আলো : কলারোয়া উপজেলার সাকদাহ, কলাটুপি, পাটুলিয়া, চিতলা গ্রামের বাঁশবাগান, আমবাগান, কুলবাগান ও মাছের ঘেরের টোঙঘরে, মাসের পর মাস দিনের বেলায জুয়া খেলা চলছে। এমন অভিযোগ এলাকাবাসির ।অভিযোগে প্রকাশ, কলাটুপি গ্রামের রফিকুল ইসলাম নেদা (৪৫) জুয়া খেলার আসর থেকে দৈনিক হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে। বিভিন্ন জেলা, উপজেলা থেকে প্রাইভেট কার ও মোটরসাইকেল যোগে খেলার পার্টির লোকজন কলাটুপি গ্রামে আসা যাওয়া করে। গ্রামের রাস্তার উপরে মাঝে মাঝে, গাড়ি ও মোটরসাইকেলের লম্বা লাইন পড়ে যায়। এলাকার সচেতন মহলের বাঁধা নিষেধ উপেক্ষা করে এ আসর বসানো হয়। স্থানীয় চেয়ারম্যান-মেম্বর ও রাজনৈতিক দলের নেতা কর্মীদের কোন বাঁধাই টেকে না জুয়াখোরদের কাছে। প্রশাসনই একমাত্র ভরসা বলে জানান এলাকাবাসি।

এলাকবাসি জানায়, নেদার পোষা লোকজনের সহযোগিতায় রাস্তায় রাস্তায় পাহারা বসিয়ে দিন-দুপুরে জুয়া খেলা চালিয়ে যাচ্ছে। নেদার টাকার দাপট আর জুয়াড়িদের মারপিটের ভয়ে স্থানীয় সহজ সরল মানুষ মুখ খুলতে সাহস পায় না।

এলাকবাসি জানায়, নেদার হাত নাকি অনেক লম্বা, কাউ কে সে ভয় পায় না। যে তার পিছনে লাগে, নেদা তার ফিল্ম স্টাইলে ছলে-বলে-কলে-কৌশলে তার শায়েস্তা করে ছাড়ে। দেখতে ভিজা বিড়াল কিন্তু এলাকার চিহ্নিত জুয়াড়ি এই নেদা। শার্শা, বেনাপোল সাতক্ষীরা, যশোর, খুলনা জেলার দাগী সন্ত্রাসী ও একাধিক মামলার জেলখাটা আসামীদের সাথে নেদার নিবিড় সম্পর্ক ও সখ্যতা আছে বলে এলাকার লোকজন জানায়। রাজনৈতিক দলের নেতার ছত্র ছায়ায় থেকে মোটা অংকের টাকা নজরানা দিয়ে মাসের পর মাস কলাটুপি গ্রামের মোহর আলী গাজীর বাঁশবাগানে দিন রাত জমজমাট জুয়ার আসর চালিয়ে যাচ্ছে। সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি দেখবেন কি? সচেতন মহলের দাবি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *