সমাজের আলো : বাংলাদেশ গ্রাম ডাক্তার আরএমপি ওয়েল ফেয়ার সোসাইটি সাতক্ষীরা কলারোয়ার কমিটি গঠন বাৎসরিক শিক্ষা ভ্রমণ পরিকল্পনা নকল ভেজাল ও নিন্মমানের ঔষধ বর্জন সংক্রান্ত বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ মার্চ ) দুপুরে কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হলরুমে উপজেলা গ্রাম ডাক্তার ওয়েল ফেয়ার সোসাইটির সভাপতি ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ডাঃ কাজী সামসুর রহমান অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন।উপজেলা কমিটির সাধারণ সম্পাদক গ্রাম ডাক্তার শেখ মামুনুর রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রাম ডাক্তার আরএমপি ওয়েল ফেয়ার সোসাইটি সাতক্ষীরা জেলা শাখার সভাপতি ডাঃ মোঃ মিজানুর রহমান ডাবলু।অনুষ্ঠানে অংশগ্রহণ করে উপজেলার প্রায় দুই শতাধিক গ্রাম ডাক্তার নকল ভেজাল ঔষধ বিক্রি করবে না বলে প্রধান অতিথির সামনে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,শহর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রাম অঞ্চলের শতকরা ৬৫ ভাগ মানুষ প্রাথমিক ভাবে গ্রাম ডাক্তারের চিকিৎসা সেবা গ্রহন করে। এজন্য চিকিৎসা খাতে গ্রাম ডাক্তারাও গুরুত্বপূর্ণ অবদান রেখে কাজ করছে। কলারোয়া উপজেলাতে প্রায় সাড়ে ৮০০ জন গ্রাম ডাক্তার দক্ষতার সাথে গ্রামীণ পর্যায়ে দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ায়ে চিকিৎসা সেবা দিচ্ছে। এ সময় তিনি বাংলাদেশে ইন্ডিজেনাস মেডিকেল সোসাইটিতে গত ১০ জানুয়ারির একটি আবেদনের সূত্র ধরে বলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশন এর নির্দেশনা অনতিবিলম্বে বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন যাতে পল্লী চিকিৎসকরা (আর এমপি) মেডিকেল এ্যাসিসটেন্টদের ন্যায় গেজেট বিজ্ঞপ্তির মাধ্যমে প্র্যাকটিস রেজিষ্ট্রেশন পেয়ে চিকিৎসা সেবা দিতে পারে এবং তৃতীয় পক্ষের দ্বারা হয়রানির শিকার না হয়। পাশাপাশি গ্রাম ডাক্তারদের দায়িত্বের প্রতি সচেতন থেকে নিরহংকার ও হিংসা মুক্তভাবে চিকিৎসা সেবা দেয়ার আহ্বান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ গ্রাম ডাক্তার ওয়েল ফেয়ার সোসাইটি সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক গ্রাম ডাক্তার মোঃ হাসান সিদ্দিকী লাভু, ওয়েল ফেয়ার সোসাইটি কলারোয়া শাখার উপদেষ্টা গ্রাম ডাক্তার আব্দুল হান্নান, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, সাবেক কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জুলফিকারুজ্জামান জিল্লু, উপজেলা দুপ্রকের সভাপতি আক্তার আসাদুজ্জামান চান্দু, কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দুপ্রকের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, আজকের পত্রিকার সাংবাদিক ফারুক হোসাইন রাজ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *