শফিকুর রহমান , কলারোয়া: কলারোয়ায় বসতবাড়িতে হামলা চালিয়ে এক বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রকে মধ্যযুগীয় কায়দায় পিটিয়ে জখমের অভিযোগ উঠেছে । গতকাল ২৬ সেপ্টেম্বর আহত ঐ শিক্ষার্থীর বোন শাহিনা ইসলাম বাদী হয়ে কলারোয়া থানায় মামলা দায়ের করেছেন। যার নং- ৩২/ ২৬, ০৯, ২০২১। এবং ইতিমধ্যে এজাহার নামীয় ৪ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে কলারোয়া থানা পুলিশ ।

গত ২৬ সেপ্টেম্বর দিবাগত রাত ০১ টার দিকে কলারোয়া পৌর সদরের তুলসী ডাঙ্গা ব্রাক অফিসের বিপরীত পাশ্বে ঘটনাটি ঘটেছে । ভিকটিম ঐ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর নাম আলিফ আল ইমরান (২৩ ) সে কলারোয়া পৌর সদরের তুলসীডাঙ্গার বাসিন্দা মৃত রবিউল ইসলামের পুত্র এবং ঢাকাস্থ আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’তে সম্মান তৃতীয় বর্ষের শিক্ষার্থী । এজাহার সূত্রে জানা গেছে, প্রায় এক বছর মানসিক ভাবে অসুস্থ । এবং তার চিকিৎসাও চলমান রয়েছে । এরই মধ্যে গত ২৫ সেপ্টেম্বর বিকালে পূর্বের মতো মানসিক বিশৃঙ্খলা শুরু করে বাড়ির আসবাবপত্র ভাংচুর করতে থাকে । একপর্যায়ে পাশ্ববর্তী নজরুল ইসলামের গোয়াল ঘরের টিনশেডে আঘাত করে । পরে খবর পেয়ে কলারোয়া থানা পুলিশের একটি টিম ঐ মানসিক বিকারগ্রস্ত আলিফকে উদ্ধার করে এবং তাকে উনধার করে এবং পরামর্শ দিয়ে যায় । ঐ ঘটনার সূত্র ধরে গত ২৬ সেপ্টেম্বর দিবাগত রাত ০১ টার দিকে পাশ্ববর্তী – শাহ আলমের পুত্র নজরুল ইসলাম ( ৪০) রাসেল হোসেন (২৭) মৃত আব্দুল ওয়াহাবের পুত্র সফর আলী(৩৩) মোঃ শাহ আলম, সমরেশ ঘোষের পুত্র অমিত ঘোষ (৩৩) এবং আবু বকরের পুত্র রুস্তম সহ তাদের সঙ্গীয় কয়েকজন সন্ত্রাসী ভিকটিমের বসতবাড়িতে অনধিকার প্রবেশ করে- ঘরের সম্মুখের বৈদ্যুতিক বাল্ব ভেঙে ফেলে ভিকটিমকে বেদম মারধর করতে করতে বাড়ির সম্মুখে বৈদ্যুতিক পিলারের সাথে বেধে বেধড়ক মারপিট করতে থাকলে একপর্যায়ে ভিকটিমের পরিবার ও এলাকাবাসীর সহযোগিতায় কলারোয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ ভিকটিমকে উদ্ধার করে হাসপাতালে ভর্তির পরামর্শ দেয়। অনুসন্ধানে জানা গেছে, কিছুদিন পূর্বে ভিকটিমের পরিবারের সাথে ঐ হামলাকারী গ্রুপের বাড়ির পিছনের সীমানা নিয়ে বিরোধ বাধে এবং তার সূত্র ধরে প্রায়ই ভিকটিমের পরিবারকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করতে উদ্যত হয় ।

এই অত্যাচার মূলক কর্মকাণ্ডে নাজেহাল ঐ পরিবারটি প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে জানতে চাইলে কলারোয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি ) মীর খায়রুল কবির বলেন, এ ঘটনায় নিয়মিত আইনে মামলা দায়ের করা হয়েছে। যার নং ৩২/২৬, ০৯, ২০২১ । এবং এ ঘটনায় ইতিমধ্যে ৪ জন এজাহার নামীয় আসামিকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.