সমাজের আলো : ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীর ইউনিক আইডি প্রস্তুতের লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় সংশ্লিষ্ট দপ্তর, বোর্ড ও প্রতিষ্ঠান প্রধানদের জরুরী নির্দেশনা দেওয়া হয়েছে।এ উদ্দেশ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর অধিন স্কুল-কলেজের মাধ্যমিক স্তরের (ষষ্ঠ-দ্বাদশ শ্রেণি) সকল শিক্ষার্থীদের ডেটাবেজ তৈরীর কাজ হাতে নেওয়া হয়েছে।

যার ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল ১০টায় কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে ২ দিনব্যাপী এষ্টাবলিশমেন্ট অব ইন্টিগ্রেটেড এডুকেশনাল ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্পের আওতায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ডেটাবেজ প্রণয়ন ও ইউনিক আইডি (UID) প্রদানের নিমিত্তে শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ডেটাবেজ প্রণয়ন ও UID প্রদানের নিমিত্তে ২ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণের উদ্বোধন করেন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী।

এ সময়ে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ। সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস। ভেন্যু প্রধান শিক্ষক মোঃ বদরুজ্জামান বিল্পব ও কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আমানুল্লাহ আমানসহ স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রধান এবং আই,সি,টি শিক্ষক বা একজন সহকারী শিক্ষক ২দিনের ওই প্রশিক্ষণে অংশ নিয়েছেন।প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে রয়েছেন কলারোয়া উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান ও মোঃ শামসুর রাহমান লাল্টু।মঙ্গলবার ও বুধবার এই দু’দিনে কলারোয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও আই,সি,টি শিক্ষক বা একজন সহকারী শিক্ষক এ প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন।




Leave a Reply

Your email address will not be published.