সমাজের আলো : সাতক্ষীরায় কার্বাইড মেশানো ৪ হাজার ২’শ ৬০ কেজি গোবিন্দভোগ আম জব্দ করেছে জেলা প্রশাসন সাতক্ষীরা। এ ঘটনায় মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে শহরের বাঁকাল এলাকায় জব্দ করা আমগুলো ভ্রাম্যমাণ আদালতে বিনষ্ট করা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি বাপ্পি দত্ত রনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার (২৪ এপ্রিল) রাতে সাতক্ষীরা সদর উপজেলার মাধবকাটি এলাকা থেকে কার্বাইড মেশানো আম ঢাকায় পাঠানো হচ্ছে, এমন খবরের ভিত্তিতে সদর উপজেলা কৃষি অফিসার মোঃ মনির হোসেন ঘটনাস্থলে গিয়ে আম গুলো জব্দ করে, পরে প্রশাসনকে জানানো হলে জেলা প্রশাসনের পক্ষ থেকে আমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব তালুকদার ঘটনাস্থলে পরিদর্শন শেষে আমে কার্বাইড মেশানোর সত্যতা পেয়েছি। পরবর্তীতে আমগুলো আটক করে সদর থানা পুলিশের হেফাজতে রাখা হয়। তিনি বলেন, যেহেতু মালিককে পাওয়া যায়নি সেহেতু জরিমানা করাও সম্ভব হয়নি। মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে রাসায়নিক দ্রব্য (কার্বাইড) মেশানো ২১৩ ক্যারেটে থাকা ৪ হাজার ২’শ ৬০ আম আইন অনুযায়ী বিনষ্ট করা হয়।

এনডিসি আরও জানান, নির্ধারিত সময়ের পূর্বে কেউ গাছ থেকে আম সংগ্রহ করলে বা কার্বাইড ও কেমিক্যাল মিশিয়ে অপরিপর্ক আম বাজারজাত করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা অব্যহত থাকবে।




Leave a Reply

Your email address will not be published.