সমাজের আলো : কালিগঞ্জের বৈরাগীরচকে মুক্তিযোদ্ধা পরিচয়ে ২০ বছর দখলীয় ভূমিহীনদের সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, বৈরাগীরচক এলাকার বাবুরালী সরদারের পুত্র ওলিউর রহমান।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, আমরা অসহায় ভূমিহীন পরিবারের সদস্য। কালিগঞ্জ উপজেলার বরেয়া মৌজায় ৬৫১ নং খতিয়ানে ৪০ দাগের সম্পত্তি বিগত ২০০৩ সালে ভূমিদস্যু মহব্বত মীর গংয়ের কবল থেকে ভূমিহীন নেতা আশরাফ মীর উদ্ধার করেন। পরবর্তীতে সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির নেতৃবৃন্দের সহযোগিতায় সেখানে ভূমিহীনদের বসানো হয়। সেখানেই প্রায় দেড় শতাধিক ভূমিহীন পরিবার-পরিজন খন্ড খন্ডভাবে সেখানে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। কিন্তু আশরাফ মীর এর মৃত্যুর পর কিছু কুচক্রী মহলের ইন্ধনে কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের মাগুরালী গ্রামের দুই বীর মুক্তিযোদ্ধা কে.বি.এম আব্দুস সাত্তার ও গোলাম রসূল উক্ত সম্পত্তি অবৈধভাবে দখলের চক্রান্ত শুরু করেন। অথচ তারা কখনই সেখানে দখলে ছিলো না বর্তমানেও নেই। প্রকৃতপক্ষে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার কোটি কোটি টাকার মালিক। সাতক্ষীরা জেলা শহর এবং ঢাকায় তার কোটি টাকার ফ্লাট রয়েছে। তারপরও অসহায় ভূমিহীনদের দখলীয় সম্পত্তির প্রতি তার কু নজর পড়ে। আর সে উদ্দেশ্যেই তিনি আরেকজন বীর মুক্তিযোদ্ধাকে সাথে নিয়ে নানান চক্রান্ত চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, মুক্তিযোদ্ধার পরিচয় ব্যবহার করে অসহায় ভূমিহীনদের মাথা গোজার ঠাঁই টুকু দখল করে নিবেন এটি কিভাবে হতে পারে। আর যদি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার ভূমিহীন হতেন আমরা অবশ্যই তাকে সহযোগিতা করতাম। কিন্তু মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার সাহেব কোটি কোটি টাকার এবং অগাধ সম্পদের মালিক। তিনি লোভের বশবর্তী হয়ে ভূমিহীন উচ্ছেদের পায়তারা চালাচ্ছেন।

তিনি আরো বলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার গংদের সেখানে দখল না থাকলেও স্থানীয় কিছু কুচক্রী মহলের ইন্ধনে তিনি মুক্তিযোদ্ধার পরিচয়ে আমাদের মত অসহায় ভূমিহীনদের উচ্ছেদের পায়তারা চালিয়ে যাচ্ছেন। আব্দুস সাত্তারের শ্যালক শহীদুল প্রকাশ্যে অবৈধ অস্ত্রের মহড়া দেয়াসহ বিভিন্ন মাধ্যমে খুন জখমসহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছেন। আমরা বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা আশংকা করছি উক্ত বিষয় নিয়ে সেখানে আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভাবনা রয়েছে। সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় ভূমিহীন পরিবারের পক্ষ থেকে উক্ত সাত্তার গং কর্তৃক ভূমিহীনদের দখলীয় সম্পত্তি রক্ষা এবং জীবনের নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।




Leave a Reply

Your email address will not be published.