সমাজের আলো : কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নের শংকরপুর গ্রামে ২৮অক্টোবর আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগেই হয়ে গেল আরেক ভোট।

জানা যায়, কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর এবং শংকরপুর গ্রাম নিয়ে গঠিত ৩ নং ওয়ার্ড। ওয়ার্ডের শংকরপুর গ্রাম থেকে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ৪জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করতে আগ্রহী হয়। কিন্তু বাধা হয় গ্রামবাসী। তাদের দাবী, গ্রাম থেকে একক প্রার্থী না হলে আসন্ন ইউপি নির্বাচনে মেম্বর নির্বাচিত হয়ে যাবে পার্শ্ববর্তী রামনগর গ্রামের প্রার্থী।
সে ধারণা থেকেই শংকরপুর গ্রাম থেকে একাধিক প্রার্থী না রেখে একক প্রার্থী নির্ধারনের জন্য নির্বাচন করতে ইচ্ছুক প্রার্থীদের সাথে আলাপ আলোচনায় সর্বশেষ সিদ্ধান্ত হয় শুধুমাত্র শংকরপুর গ্রামের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন এবং যেব্যক্তি সবচেয়ে বেশি ভোট পেয়ে বিজয়ী হবেন তাকে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে উক্ত গ্রাম থেকে ৩ নং ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্ব›িদ্বতার জন্য গ্রামবাসী মনোনয়ন দেবেন।
২৫ অক্টোবর গ্রামবাসীর আয়োজনে বন্ধন সংস্থার অফিস ভবনে সংস্থাটির পরিচালক ও কর্মকর্তাদের ব্যবস্থাপনায়
গোপন ব্যালটের মাধ্যমে ভোটের ব্যবস্থা করা হয়। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উৎসবমূখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
ভোট গণনা শেষে প্রাপ্ত ফলাফলে অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য আব্দুর রাজ্জাক তরফদার আম প্রতিক নিয়ে ২৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী হাফিজুর রহমান গাইন চেয়ার প্রতীক ২৪৫ ভোট পেয়েছেন। আলমগীর হোসেন তরফদার মোবাইল প্রতীক ১২৫ এবং সাইফুল ইসলাম তরফদার খেজুর গাছ প্রতীক নিয়ে ৫৬ ভোট পেয়েছেন। নষ্ট ভোটের সংখ্যা ১৮। গ্রামের মোট ভোটার সংখ্যা ১০৩৩। নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন বন্ধন সংস্থার ম্যানেজার আব্দুর রহমান। সহকারি প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন অডিট অফিসার স্বপন কুমার ঘোষ। পোলিং অফিসারের দায়িত্ব পালন করেন মাসুদ রানা, আমিনুর রহমান, নুরুজ্জামান, মাসুদ প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *