কা‌লিগ‌ঞ্জে ‌বি‌ভিন্ন কর্মসূ‌চির ম‌ধ্যেদি‌য়ে ২০ ন‌ভেম্বর (১৯৭১ সাল) কা‌লিগঞ্জ থানা পাক হানাদার মুক্ত দিবম উদযাপন করা হয়েছে বর্ণাঢ্য আয়োজনে। এ উপল‌ক্ষে আনন্দ র‌্যা‌লি ও আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত হ‌য়।

শুরু‌তে র‌বিবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় উপজেলার সোহরাওয়ার্দী পা‌র্কের বিজয় স্ত‌ম্ভে শ্রদ্ধাঞ্জলী পুস্পমাল‌্য অর্পণ ক‌রেন সাতক্ষীরা-৪ আস‌নের সংসদ সদস‌্য এসএম জগলুল হায়দার, উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ও মুক্তি‌যোদ্ধা সংস‌দের দা‌য়িত্বপ্রাপ্ত কমান্ডার র‌হিমা সুলতানা বুশরা। এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমসহ বীর ম‌ুক্তি‌যোদ্ধাগন। পারে সকল মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, মুক্তিযোদ্ধার সন্তান ও সুধীবৃন্দের সমন্বয়ে একটি বিজয় র‌্যা‌লি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
কা‌লিগঞ্জ উপজেলা মু‌ক্তি‌যোদ্ধা সংসদ ও সন্তান কমা‌ন্ডের আ‌য়োজ‌নে আ‌লোচনা সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ থানার অ‌ফিসার ইনচার্জ হা‌লিমুর রহমান বাবু, শ‌্যামনগর উপ‌জেলা প্রেসক্লা‌বের সভাপ‌তি আলহাজ্ব জিএম, আকবার ক‌বির। মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম, বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন মন্টু, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা শেখ অজিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা মতলেবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, নূর মোহাম্মদ গাজী, খাঁন আহসানউল্লাহ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক এসএম, গোলাম ফারুক প্রমুখ।
হানাদারমুক্ত দিবসে ঐতিহ্যবাহি লাঠিখেলা ও প্রীতিভোজ সকলের নজর কাড়ে।
কালীগঞ্জ প্রতিনিধি।।




Leave a Reply

Your email address will not be published.