সমাজের আলো : জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বোমা ফাটিয়ে রামদা, লাঠি নিয়ে ত্রাস সৃষ্টি করে জোরপূর্বক বিরোধীয় জমি দখল করতে গিয়ে বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে নারী-পুরুষসহ ৫জনকে রক্তাক্ত জখম করার ঘটনা ঘটেছে।

স্থানীয়রা ৯৯৯ ফোন করলে থানা হতে পুলিশ যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে রক্তাক্ত আহতদের উদ্ধার করে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দুধ লি গ্রামে শুক্রবার (১০ জুন) ভোর ৫টার সময় এ ঘটনা ঘটে। গুরুতর আহতরা হলো দুধ লি গ্রামের মৃত আফাজ উদ্দিনের পুত্র হাবিবুল্লাহ শেখ (৫০) তার স্ত্রী মরিয়ম বেগম (৪০)মৃত মাহাতাব শেখ এর পুত্র আব্দুল্লাহ শেখ (৫৫) তার স্ত্রী খাদিজা খাতুন (৪৫)এবং সাজিদের স্ত্রী মোমেনা খাতুন (৫০)।

আহত আব্দুল্লাহ শেখ এর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহত হাবিবুল্লাহ, মোমেনা খাদিজা সাংবাদিকদের জানান দুই বিঘা জমি নিয়ে তাদের সঙ্গে রহমান শেখ ও রাহান শেখ গং এর দীর্ঘদিন বিরোধ ও সাতক্ষীরা আদালতে মামলা চলে আসছে। বিরোধীয় উক্ত সম্পত্তি জোরপূর্বক দখলের জন্য পূর্ব পরিকল্পিতভাবে শুক্রবার ভোর আনুমানিক ৫টার সময় রাহান শেখ, রহমান শেখ এবং ভূমি সন্ত্রাসী আতিয়ার রহমানের নেতৃত্বে সন্ত্রাসী মামুন, আলামিন, রহিম, আমিনুর সহ অজ্ঞাত ২০/১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ প্রথমে বোমা ফাটিয়ে তারা সৃষ্টি করে। পরে হাতে রামদা, লাঠি নিয়ে প্রথমে বেধড়ক পিটিয়ে নারী-পুরুষদের গাছে বেঁধে ফেলে। ওই সময় বাধা দিতে আসলে আব্দুল্লাহ এবং হাবিবুল্লাহ কে কুপিয়ে রক্তাক্ত জখম করে। তাদের ডাক চিৎকার শুনে স্থানীয়রা ৯৯৯ফোন দিলে থানা হতে উপ পরিদর্শক মিলন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে ঘটনার পর হতে চিকিৎসা কাজে ব্যস্ত থাকায় এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোনো অভিযোগ হয়নি বলে ভুক্তভোগীরা জানান।

এ বিষয়ে থানার উপ-পরিদর্শক শেখ মনিরুজ্জামান আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে এমন আশঙ্কায় বেলা সাড়ে১১ টার সময় ঘটনাস্থলে টহল অব্যাহত রাখে বলে জানান।




Leave a Reply

Your email address will not be published.