কালিগঞ্জ প্রতিনিধি ঃ কালীগঞ্জ উপজেলা সদর থেকে অল্প দূরে দুটি বিদ্যালয় ভবনের ভিতর চলছে প্রাইভেট কোচিং এর নামে বাণিজ্য। চোখে পড়েছে না উপজেলা প্রশাসনের।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এর অফিসের নিকটে স্কুলভবন ব্যবহার করে বছরের পর বছর কোচিং বাণিজ্য চললেও সংশ্লিষ্ট কর্মকর্তারা কিছুই জানেন না বলে সাংবাদিকদের জানান। উপজেলা সদরের সন্নিকটে কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবুল বাশার এবং তার স্ত্রী ইয়াসমিন সুলতানা শিক্ষক না হয়েও স্কুল ভবনের ভিতরে করে তুলেছে কোচিং সেন্টার।

অন্যদিকে কালিগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলামিন এবং সহকারী প্রধান শিক্ষক মহিউদ্দিন ওরফে মনি অনুরূপভাবে স্কুল ভবনের মধ্যে চালাচ্ছে কোচিং বাণিজ্য। করোনাকালীন সময়ে স্কুল বন্ধ থাকলেও থেমে থাকেনি কোচিং বাণিজ্য।

কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী প্রতি ৫০০ টাকা নিয়ে সকাল ৭টা হতে ২৫ জনের দুইটি গ্রুপ করে এক ঘন্টা করে স্বামী-স্ত্রী ভাগ করে কোচিং কার্যক্রম পরিচালনা করে আসছে। এইভাবে সকাল ১০টা পর্যন্ত স্কুল ভবনে ২/৩শতাধিক বিভিন্ন শ্রেণীর ছাত্রীদের কোচিং করে লক্ষাধিক টাকার বেশি প্রতিমাসে বাণিজ্য করে আসছে।

এ বিষয়ে সাংবাদিকরা অত্র স্কুলের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ এর নিকট জিজ্ঞাসা করলে তিনি দুর্বল ছাত্রী দের কথা বলে এড়িয়ে যান। সহকারি প্রধান শিক্ষক আবুল বাশারের স্ত্রী ইয়াসমিন সুলতানা স্কুলের শিক্ষক কিনা এমন প্রশ্নের জবাবে প্যারা শিক্ষক বলে জানান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *