মাদক ব্যবসায়ী আইয়ুব আলী ও তার স্ত্রী মাজদা খাতুনের বাড়িতে অসামাজিক কার্যকলাপ ও মাদক বেচাকেনার হাত থেকে রক্ষা পেতে এবং তাদেরকে গ্রেপ্তার দাবিতে এলাকাবাসী প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

রবিবার (২৭ নভেম্বর) বিকাল ৪ টার সময় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কুশলিয়া ইউনিয়নের মহৎপুর হাটখোলার প্রধান সড়কের এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এলাকার নারী-পুরুষ শিশুসহ শত শত লোকজন এই প্রতিবাদ কর্মসূচিতে অংশগ্রহণ করে। মাদক ব্যবসায়ী ও মাজেদা খাতুনের গ্রেফতার ও দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

কর্মসূচিতে শেখ ফিরোজ আহমেদের সভাপতিত্বে এবং আহাসানুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম মোহাম্মদ আব্দুল্লাহ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাহমুদা খানম, পাভেল রহমান, নাসরিন বেগম, মহামঞ্জুর রহমান, আব্দুর রাজ্জাক, প্রমূখ।

বক্তারা বলেন মহৎপুর গ্রামের আইয়ুব আলি এবং তার স্ত্রী মাজিদা খাতুন বাড়িতে বিভিন্ন স্থান হইতে পতিতা ভাড়া করে এনে অসামাজিক কার্যকলাপ চালানোর পাশাপাশি মাদক বিক্রি করে এলাকার পরিবেশ ও যুব সমাজকে নষ্ট করে আসছিল। বিষয়টি নিয়ে স্থানীয় চেয়ারম্যান সহ থানা প্রশাসনের নিকট একাধিকবার অভিযোগ করেও কোন প্রতিকার না পেয়ে এলাকাবাসীর ক্ষিপ্ত হয়ে পড়ে। গত ১৪ নভেম্বর রাতে এক যুবতীকে ভুয়া কাবিননামায় বাড়িতে ফেলে অসামাজিক কার্যকলাপের সময় স্থানীয় জনতা তাদেরকে আটক করে থানায় খবর দেয়। ওই সময় সংবাদকর্মীরাও সেখানে সংবাদ সংগ্রহের জন্য হাজির হয়। পরে মাদক ব্যবসায়ী আইয়ুব আলী এবং তার কথিত স্ত্রী মর্জিনা খাতুন কে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। থানায় এনে কথিত স্ত্রী মর্জিনা খাতুন এর ভুয়া কাবিননামা দেখিয়ে তারপর দিন থানা থেকে মুক্তি পায়।

বিষয়টি নিয়ে এলাকার মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করতে থাকে। বিষয়টি নিয়ে ঘটনার পরদিন বিভিন্ন জাতীয়, স্থানীয় দৈনিকে ফলাও করে প্রকাশ পেলে মাদক ব্যবসায়ী আইয়ুব আলী এবং তার স্ত্রী ক্ষিপ্ত হয়ে ওঠে। উক্ত ঘটনার প্রতিশোধ নিতে গত ২৪ নভেম্বর এলাকাবাসীর হাত থেকে বাঁচতে আইয়ুব আলী তার স্ত্রীকে দিয়ে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ এনে দুইজন সাংবাদিকদের নামে একটি মিথ্যা ও কাল্পনিক মামলা দায়ের করে। বিজ্ঞ আদালত কোনরকম তদন্ত ছাড়াই মামলাটি এজাহার হিসেবে গণ্য করার জন্য কালিগঞ্জ থানা কে নির্দেশ দেন। উক্ত মামলার খবরে এলাকাবাসী প্রতিবাদে ফেটে পড়ে। মানববন্ধন কর্মসূচিতে মাদক ব্যবসায়ী আইয়ুব আলী ও তার স্ত্রী দেহ ব্যবসায়ী মাজদা খাতুনকে গ্রেফতার না করলে এলাকা ছাড়া করার ঘোষণা দেন এলাকাবাসী।
কালীগঞ্জ প্রতিনিধি।।




Leave a Reply

Your email address will not be published.