সমাজের আলো : প্রধান শিক্ষক সহ ৬ টি পদে কোন প্রকার নিয়ম নীতি কে তোয়াক্কা না করে পাতানো নিয়োগ সম্পন্ন করতে ৫০ লাখ টাকার মিশনে দৌড়ঝাঁপ শুরু হয়েছে। আর এ মিশন সফল করতে আগামী শনিবার( ১১ জুন) সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার প্রাচীন ঐতিহ্যবাহী মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় এ ৬ টি পদে ৩৯জন প্রার্থী বিভিন্ন পদে আবেদন করেছেন।

এরমধ্যে প্রধান শিক্ষক পদে ৫,জন সহকারি প্রধান শিক্ষক পদে ২১জন, কম্পিউটার ল্যাব অপারেটর পদে ৫জন, পরিচ্ছন্ন কর্মী পদে ৩জন, নিরাপত্তা প্রহরী পদে ৪ জন এবং আয়া পদে ৫ জন নিয়ে মোট ৩৯ জন প্রার্থী এই নিয়োগ পরীক্ষায় আবেদন করেছেন। তবে এই পাতানো নিয়োগ পরীক্ষায় অত্র স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি এবং তার সালোক অত্র স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক বর্তমানে ওই স্কুলের ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য যোগসাজশে আগে থেকে ঘুষ বাণিজ্যের মাধ্যমে ৬ টি পদে অর্ধ কোটি টাকা নিয়ে সব ঠিকঠাক করে রাখার গুঞ্জন শোনা যাচ্ছে। এখন শুধু লোক দেখানো পাতানো নিয়োগ পরীক্ষা সম্পন্ন করে আনুষ্ঠানিকতা শেষ করবেন বলে এলাকার অভিভাবক ও সুধী মহলের ধারণা।

পাতানো নিয়োগ খেলায় ডিজি প্রতিনিধি হিসাবে সাতক্ষীরার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জেলা শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা কে আগে থেকে নগদ নারায়ণ এ দুষ্ট করে রেখেছে বলে এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। নিয়োগ বিজ্ঞপ্তিতে নিয়ম অনুযায়ী অত্র স্কুলের সভাপতির স্থলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নাম দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করায় নিয়ম ভঙ্গের অভিযোগ উঠেছে। এবং নিয়োগ প্রার্থীদের চিঠি বিলি করার জন্য অত্র স্কুলে পিয়ন থাকলেও তাকে দিয়ে চিঠি বিলি না করে নিয়োগ প্রার্থী কে দিয়ে চিঠি বিলি কড়াই ব্যাপক সমালোচনার ঝড় বইছে। তবে যে সমস্ত প্রার্থীদের নিকট হতে ঘুষের অগ্রিম টাকা নিয়ে নিয়োগ সম্পন্ন করার গুঞ্জন উঠেছে তারা হলেন ১৫ লক্ষ টাকার বিনিময়ে মৌতলা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জামাত কর্মী ভদ্র খালি গ্রামের সেলিম হোসেন কে প্রধান শিক্ষক পদে এবং ১৫ লক্ষ টাকায় সহকারী প্রধান শিক্ষক পদে বিএনপি নেতা ওই স্কুলের কম্পিউটার শিক্ষক সাইফুল ইসলাম ছাড়া বাকি৪টি পদে অনুদানের নামে৭ লক্ষ্য টাকা করে ২৮ লাক টাকা চুক্তিতে তাদেরকে নিয়োগ চূড়ান্ত করার জোর গুঞ্জন শুরু হয়েছে। বর্তমান এই পাতানো নিয়োগ পরীক্ষা বাতিল করার জন্য জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপ কামনা করেছে এলাকার অভিভাবক ও সুধীমহল। বর্তমানে ঐতিহ্যবাহী মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় এ নিয়োগ বাণিজ্য এর পায়তারা নিয়ে টক অব দি টাউনে পরিণত হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.