সমাজের আলো : গ্রাম পুলিশের বাড়ির দ্বিতীয় তলা ভাড়া নিয়ে হেফজ খানা খুলে শিশু শিক্ষার্থীদের দিনের পর দিন পালাক্রমে বলাৎকারের ও বিকৃত যৌন নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে ধর্মীয় শিক্ষক আবু সাদ এর বিরুদ্ধে। বলাৎকারে অসুস্থ শিক্ষার্থী নাঈম পালিয়ে বাড়িতে গিয়ে বাবা মাকে জানালে জনরোষ ও পুলিশের গ্রেপ্তার এড়াতে গ্রাম্য পুলিশ গফুরের সহায়তায় লম্পট শিক্ষক পালিয়ে যায়।সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার তারালী ইউনিয়নের জাফরপুর গ্রামে গত বৃহস্পতিবার( ১৯ মে) বেলা ১০টার সময় গ্রাম্য পুলিশ গফুরের বাড়িতে এ ঘটনা ঘটে।লম্পট আবু সাদ উপজেলার মৌতলা জাহাজঘাটা গ্রামের হাফেজ ফজলুর রহমান কবিরাজের পুত্র এবং বরেয়া মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক।

এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা বরেয়া গ্রামের আমিরুল ইসলাম বাদী হয়ে গতকাল শুক্রবার থানায় একটি এজাহার দায়ের করেছে। থানা সূত্র এবং সরোজমিনে শুক্রবার সকালে গেলে বরেয়া গ্রামের জামান, সাইফুদ্দিন, মোশারফ, হাসান সহ একাধিক ব্যক্তি সাংবাদিকদের জানান বরেয়া মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের ইসলাম ধর্মীয় শিক্ষক আবু সাদ পার্শ্ববর্তী তিন কিলোমিটার দূরে জাফরপুর গ্রামে গ্রাম্য চৌকিদার গফুরের বাড়ির দ্বিতীয় তলা ভাড়া নিয়ে থাকে। এরমধ্যে একটি রুমে স্বামী-স্ত্রী এবং তিন বছরের ছোট বাচ্চা নিয়ে বসবাস করে। অন্যরুম টি ৮/১০ জন শিশু শিক্ষার্থী নিয়ে হেফজখানা হিসাবে পরিচালনা করে আসছিল। হেফজখানার শিক্ষার্থীদের খাবার-দাবার নিজ নিজ পরিবার থেকে পাঠিয়ে দেওয়া হতো। ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান প্রতিদিন তার যৌন ক্ষুধা মিটানোর জন্য পালাক্রমে প্রতিদিন বেছে বেছে একজন করে শিক্ষার্থীকে জানালা দিয়ে লম্বা লাঠি ডুকাই ডেকে নিয়ে গভীর রাতে বাথরুমে নিয়ে বিকৃত যৌনাচার ও বলাৎকার করতো। ওই সময় তার রুমের বাইরে থেকে ছিটকিনি লাগিয়ে দিত যাতে করে ঘুমিয়ে থাকা স্ত্রী হঠাৎ জেগে উঠলে ঘরের বাইরে না আসতে পারে।

এই ভাবে সে দিনের পর দিন তার বিকৃত যৌনাচার চালিয়ে আসছিল।শিশু শিক্ষার্থী নাঈম সাংবাদিকদের জানায় তাকে প্রতিনিয়ত বিকৃত যৌনচার ও বলাৎকার এর ফলে পায়ুপথে ইনফেকশন হয়ে যায় এরপরও আমি রাজি না হওয়ায় আমাকে মারধর করায় আমি পালিয়ে বাড়িতে এসে বাবা-মাকে বিস্তারিত ঘটনা খুলে বলি। এতোদিন না বলার কারণ হিসেবে সে জানায় হুজুর আবু সাদ বলাৎকারের ঘটনা কাউকে বললে ডিসি সাহেবকে বলে তাদের বাবা মাকে জেল খাটানো হবে বলে ভয় দেখাতো ও হুমকি দিত। এই ভাবে সে শিক্ষার্থীদের ভয় দেখিয়ে দিনের পর দিন বলাৎকার করে আসছিল। ঘটনা জানতে পেরে ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীর পিতা আমিরুল ইসলাম সহ গ্রামবাসী সাথে সাথে বিষয়টি স্থানীয় চেয়ারম্যান এনামুল হোসেন ছোট কে জানালে সে থানায় যেতে বলেন। ওই সময় নির্যাতনের শিকার শিশুপুত্র নাইম কে সাথে নিয়ে তার বাবা প্রথমে কালিগঞ্জ হাসপাতাল নিয়ে গেলে ডাক্তার তাকে দীর্ঘমেয়াদী চিকিৎসার কথা বললে আমরা থানায় গিয়ে অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা কে বিস্তারিত জানাই।

জানানোর সাথে সাথে উপ-পরিদর্শক সাঈদ হোসেন ঘটনাস্থলে যাওয়ার আগেই গ্রাম্য পুলিশ বাড়িওয়ালা গফুরের সহায়তায় বউ, বাচ্চা নিয়ে পালিয়ে যায়। গতকাল সকালে গিয়ে ওই ভবনে আর কোনো শিক্ষার্থীকে দেখা মেলেনি। এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষার্থী নাঈম ঐ লম্পট শিক্ষকের ফাঁসি দাবি করে। অনুরূপভাবে তার মা মারুফা বেগম লম্পট শিক্ষককে গ্রেপ্তারের দাবি জানান। এ ব্যাপারে বাড়িওয়ালী গ্রাম্য পুলিশ আব্দুল গফুরের নিকট জানতে চাইলে সে সাংবাদিকদের জানায় ধর্মীয় শিক্ষক হাফেজ, হুজুর মানুষ বলে থাকে ভালো জানতাম কিন্তু মুখোশ পরা লম্পট সেটা জানা ছিল না। পালানোর আগে পুলিশকে না জানার বিষয় কোন সদুত্তর দিতে পারেনি। এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষকের নিকট বার বার ফোন দিলেও বন্ধ পাওয়া যায়। বরেয়া মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত বৈদ্য সাংবাদিকদের জানান বিষয়টি আমি বৃহস্পতিবার জেনেছি তদন্ত করে ব্যবস্থা নেব। থানার উপ-পরিদর্শক সাঈদ হোসেন সাংবাদিকদের জানান ওসি সাহেবের নির্দেশে আমি ঘটনাস্থলে যাওয়ার আগে সে বউ-বাচ্চা নিয়ে পালিয়ে যায়। থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা সাংবাদিকদের জানান ঘটনা জানার সাথে সাথে তাকে গ্রেপ্তারের জন্য পুলিশ পাঠিয়েও পাওয়া যায়নি। এজাহার পেয়েছি তদন্ত করে মূল হোতা কে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।




Leave a Reply

Your email address will not be published.