ফারুক হোসাইন রাজ, কলারোয়া: সাতক্ষীরা কলারোয়ার ৮ নম্বর কেরেলকাতা ইউনিয়ন পরিষদে পালিত হয়েছে বিট পুলিশিং সমাবেশ-২০২২। গতকাল সোমবার ( ১২ ডিসেম্বর) বিকাল ৪ টার সময় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সাতক্ষীরা মীর আসাদুজ্জামান। প্রতিবছর জনগণকে সঙ্গে নিয়ে এ দিবসটি পালন করে থাকে বাংলাদেশ পুলিশ। এবারের প্রতিবাদ্য ‘‘মাদক, মানব পাচার, চোরা চালান, জঙ্গি, বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধ।”

৮ নম্বর কেরেলকাতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিয়ার রহমান বাবুর সঞ্চালনায় ও কেরেলকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সম মোরশেদ আলী ভিপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ নাসির উদ্দীন মৃধা।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান বলেন, বিট পুলিশিং সমাবেশের মাধ্যমে স্থানীয় জনসাধারণের সমস্যা নিয়ে মতবিনিময় সভা, গণসচেতনতামূলক কার্যক্রম, অপরাধবিরোধী সভা, দৃশ্যমান পেট্রল ইত্যাদির মাধ্যমে সমাজের অপরাধমূলক কর্মকাণ্ড কমিয়ে আনার প্রচারণা করা হয়। সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে হলে প্রতিটি সন্তানের অভিভাবককে তার সন্তানের প্রতি যত্নশীল হতে হবে। পাশাপাশি সন্তান কাদের সাথে মিশছে, কখন কার সাথে বাসায় ফিরছে, স্মার্টফোনের ও মাদকে আসক্ত হচ্ছে কি না গুরুত্বতার সঙ্গে খেয়াল রাখতে পারলে সেই সন্তান বা সেই পরিবার মাদকাসক্ত হতে পারবেনা সেই সমাজটাও সুরক্ষিত ও শৃঙ্খলিত থাকবে।

অনুষ্ঠানের শুরুতে সকল অতিথিকে ফুলেল শুভেচছা জানিয় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ও সাধারণ আসনের সদস্যরা।
কলারোয়া থানার ৮ নম্বর কেরেলকাতা ইউনিয়ন বিট আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলারোয়া থানা পুলিশ পরিদর্শক তদন্ত বাবুল আক্তার, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, বীর মুক্তিযোদ্ধা আবু ইব্রাহিম।
এ ছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কেরেলকাতা ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য, ইউনিয়ন যুবলীগ সভাপতি এসএম আলমগীর হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জিল্লুর রহমান, ইউনিয়ন ছাত্রলীগের আব্দুল্লাহ, কাজিরহাট কলেজ ছাত্রলীগের সভাপতি এনামুল হোসেন, সাধারণ সম্পাদক অনন হোসেনসহ বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিন, হিন্দু সম্প্রদায়ের গন্যমান্য ব্যাক্তিসহ ইউনিয়নের সাধারণ ও সুশীল সমাজের নাগরিক বৃন্দ।




Leave a Reply

Your email address will not be published.