সমাজের আলো : কেশবপুরের মেসার্স জামান ব্রিকসে চাঁদাবাজির অভিযোগে ২৪ জনকে আসামি করে যশোর আদালতে একটি মামলা হয়েছে। গতকাল রোববার কেশবপুরের বোগতী নরেন্দ্রপুর গ্রামের মনিরুল ইসলামের স্ত্রী মমতাজ বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরমান হোসেন অভিযোগে তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।
আসামিরা হলো, ভোগতী নরেন্দ্রপুর গ্রামের রফিকুল ইসলাম মোড়ল, আরিফ, বরনডালি গ্রামের রেজা হাসান সবুজ, বেগমপুর গ্রামের ওয়াহিদ্জ্জুামন, শহিদ, আলাউদ্দিন, রবিউল, চন্টা, সোবহান, আকতার, আমিনুর, বারুইহাটি গ্রামের আলমগীর সিদ্দিক টিটু, মধ্যকুল গ্রামের কামরুজ্জামান, সাইফুল, বাপ্পি, জিল্লুর রহমান, শামীম, সাবদিয়া গ্রামের মুন্না, মো. মুন্না, কেশবপুর সাহাপাড়ার মাহি, বায়শা গ্রামের কবির হোসেন, মুস্তাসিন ও বরনডালি গ্রামের জামাল।
মামলার অভিযোগে জানা গেছে, ভোগতী নরেন্দ্রপুর গ্রামের মনিরুজ্জাম ও তার স্ত্রী মমতাজ তার গ্রামে মেসার্স জামান ব্রিকস নামে একটি ইটভাটা তৈরী করে পরিচালনা করে আসছেন। ৬ মাস আগ থেকে আসামিরা মনিরুজ্জামানের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। গত ৫ মার্চ রাতে আসামিরা মনিরুজ্জামানের ইটের ভাটায় যায়। এরপর তারা অফিসে যেয়ে চাকুর ভয় দেখিয়ে ৫ দিনের মধ্যে চাঁদার ১০ লাখ টাকা দিয়ে দিতে বলে। সময়মত চাঁদার টাকা পরিশোধ না করায় ১২ মার্চ সকলে আসামিরা ভাটা যেয়ে চাঁদার টাকা দাবি করে হামালা ভাংচুর শুরু করে। এসময় কেশবপুর থানা পুলিশকে জানালে দুইজন পুলিশ কর্মকর্তা এসে আসামিদের পক্ষ নিয়ে চাঁদাবাজিতে সহযোগীতা করেন। আসামিরা পুলিশের উপস্থিতিতে ভাটার লোকজনদের মারপিট করে একটি ট্রাকটর ও অফিসের ক্যাশবক্স থেকে সাড়ে ৩ লাখ টাকা নিয়ে যায়। আসামিরা প্রভাবশালী হওয়ায় তিনি আদালতে এ মামলা করেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *