আলতাপ হোসেন লাল্টু,  সিডনি অস্ট্রেলিয়াঃ মানুষ হীনমন্যতায় ভোগে এইটা হঠাৎ কোন
উপসর্গ না। এটা মানবীয় গুণাবলির মধ্যে একটি । তাই কেউ ভালো পোশাক পরে অথবা একটু ভালো কিছু করলেই অনেকেই ঐ জাতীয় উপসর্গের তাগিদে আবির্ভাব ঘটিয়ে থাকে ।
আর তা যদি রাজনৈতিক অঙ্গনের কোন মানুষের ঘটে তাহলে ঐ সব উপসর্গের ছড়াছড়ি যত্রতত্র । বর্তমান সময়ে রাজনৈতিক বিভক্তিতে  মূল দলের  মোট সমর্থকদের কেউ ছ আনার অন্য কেউ ছ আনার মাতব্বরি করে চলেছে অনেক দিন যাবত । তবে বাকি চার আনার লোকেরা নিরাপদ দূরত্ব বজায় রেখে কোন প্রকার দিনাতিপাত করে চলেছে প্রতিনিয়ত । তবে লক্ষণীয় বিষয় কখনো কখনো উভয় গ্রুপ মাঝে মাঝে  হীনমন্যতায় বহিঃপ্রকাশ ঘটিয়ে ফেলে ষোলো আনা দায়িত্ব নিয়েই। তখন ঐ সব গ্রুপ প্রধানগন বেমালুম ভূলে যায় তারা যা করছে তা তাদের অবস্থান গত সামর্থ্যের বাহিরে উক্ত উপসর্গের বহিঃপ্রকাশ ঘটিয়েছে ।  আর এইসব গ্রুপ নেতাদের এই জাতীয় উপসর্গ তাদের স্থায়ী মনোবিকারের মতো রোগের লক্ষণ । আজ কদিন যাবৎ আমার ওয়ালে কখনো প্রশ্ন কখনো জ্ঞান দেওয়ার মতো করে মাননীয় সংসদ মোস্তাফা  লুৎফুল্লাহ নিয়ে কিছু  বলতে চেষ্টা করে যাচ্ছে । আমি অত্যন্ত ঠান্ডা ও স্বাস্থ্য কর খাদ্য তে অভ্যস্ত তাই ঠান্ডা মাথায় পরিস্থিতি অবলোকন করছি মাত্র । যারা এগুলোর নেপথ্যে তাদের ছায়া দেখা যায় অবিকল অসুস্থ মানুষের অবয়বে । সবাই জানেন মাননীয় সংসদ জোটের এবং অন্য দলীয় । তার ক্ষেত্রে বর্তমান সময়ের এই সমস্ত নোংরা ও ছোট মনের রাজনৈতিক গন্ডি পেরিয়ে সবার মন জয় করা দুরূহ । নিজের দলের যাদের কে দায়িত্ব দিয়ে কোন্দল মেটানোর কথা তারাই কোন্দল সৃষ্টির হোতার ভূমিকা পালন করে জোরালো ভাবে ।
কিছু কিছু নেতা এমন ক্ষ্যপা স্বভাবের হয়ে উঠেছে যে তারা জলাতঙ্ক রোগীর মতো পানির মধ্যে প্রতিপক্ষ দেখতে  পায় সর্বক্ষণ । আমি আমার নিয়ে ভাবছি না ভাবছি কিভাবে রোগ সারবে তাই ।
মাননীয় সংসদ জনাব মুস্তাফা লুৎফুল্লাহ সাহেব দীর্ঘ সময় ধরে কপোতাক্ষের জলাবদ্ধতা নিয়ে আন্দোলন করে আসছেন । দেখলাম জননেত্রী শেখ হাসিনা গনমানুষের দাবি কে বরাবরের মতো গুরুত্ব দিয়ে কপোতাক্ষ খননের জন্য বরাদ্ধ দিয়েছেন । এজন্য উন্নয়নের মডেল আমাদের গর্ব জননেত্রী শেখ হাসিনা কে আন্তরিক অভিনন্দন ।এবং মাননীয় সংসদ জনাব মুস্তাফা লুৎফুল্লাহ সাহেব কে প্রানঢালা শুভেচ্ছা ।
সবশেষে  সাংসদ লুৎফুল্লাহ ভাইয়ের কাছে ছোট্ট একটি আবেদন । যত দ্রুত সম্ভব কলারোয়া থেকে চাঁন্দুড়িয়া এবং কলারোয়া থেকে সরষকাটি ও খোরদোর রাস্তা টার জন্য পূর্ণাঙ্গ বাজেট নিয়ে কলারোয়া বাসির আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাবেন ।
সবশেষে এইটা বলে শেষ করবো ক্ষমতা ক্ষনস্হায়ী তবে কর্মের ভিতরে মানুষ বেঁচে থাকবে।




Leave a Reply

Your email address will not be published.